শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চ্যাম্পিয়ন্স লীগে একই গ্রুপে মুখোমাখি হচ্ছেন সেরা দুই তারকা মেসি-রোনালদো

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২, ২০২০
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

সুইজারল্যান্ডের জেনেভায় বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে ২০২০-২১ চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বে ড্র। একই গ্রুপে (গ্রুপ- জি) পড়েছে লিওনেল মেসির বার্সেলোনা ও ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস। দ্বিতীয়বারের মতো উয়েফার এই এলিট টুর্নামেন্টে দেখা যাবে ফুটবল ইতিহাসের সেরা দুই তারকার দ্বৈরথ। ২০১১’র আসরে সেমিফাইনালে প্রথম ও শেষবারের মতো সাক্ষাত হয় তাদের। সেবার দুই লেগের লড়াইয়ে মেসির বার্সেলোনা ৩-১ ব্যবধানে হারায় রোনালদোর রিয়াল মাদ্রিদকে।

‘জি’ গ্রুপে বার্সেলোনা, জুভেন্টাস ছাড়া বাকি দুই দল ইউক্রেনের ডাইনামো কিয়েভ ও হাঙ্গেরির ফেরেঙ্কভারোসি। রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ পড়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ ইন্টার মিলান, ইউক্রেনের শাখতার দোনেৎস্ক ও জার্মান ক্লাব বরুশিয়া মশেনগ্লাডবাচ।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ স্প্যানিশ জায়ান্ট অ্যাটলেটিকো মাদ্রিদ, অস্ট্রিয়ান ক্লাব রেডবুল সালজবুর্গ ও রাশিয়ার লোকোমোটিভ মস্কো।

কঠিন গ্রুপে পড়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ‘এইচ’ গ্রুপে ইংলিশ জায়ান্টদের প্রতিপক্ষ বর্তমান রানার্সআপ পিএসজি, জার্মান ক্লাব আরবি লাইপজিগ ও তুর্কি ক্লাব ইস্তাম্বুল বাসাকসেহির।

‘ডি’ গ্রুপে লিভারপুলকে চ্যালেঞ্জ জানাবে নেদারল্যান্ডসের আয়াক্স আমারস্টারডাম, গত আসরে চমক দেখানো ইতালিয়ান ক্লাব আতালান্তা এবং ডেনিশ লীগ চ্যাম্পিয়ন মিৎজিল্যান্ড। ম্যানচেস্টার সিটির রাস্তাও সহজ নয়। ‘সি’ গ্রুপে সাবেক চ্যাম্পিয়ন পোর্তো, ফরাসি জায়ান্ট মার্শেই ও গ্রীক ক্লাব অলিম্পিয়াকোসের বিপক্ষে লড়তে হবে সিটিজেনদের। ‘ই’ গ্রুপে ইউরোপা লীগ চ্যাম্পিয়ন সেভিয়া ও রুশ ক্লাব ক্রাসনোদারের বিপক্ষে লড়বে চেলসি।

গ্রুপ-এ: বায়ার্ন মিউনিখ, অ্যাটলেটিকো মাদ্রিদ, সালজবুর্গ, লোকোমোটিভ মস্কো
গ্রুপ-বি: রিয়াল মাদ্রিদ, শাখতার দোনেৎস্ক, ইন্টার মিলান, বরুশিয়া মশেনগ্লাডবাচ
গ্রুপ-সি: পোর্তো, ম্যানচেস্টার সিটি, অলিম্পিয়াকোস, মার্শেই
গ্রুপ-ডি: লিভারপুল, আয়াক্স, আতালান্তা, মিৎজিল্যান্ড
গ্রুপ-ই: সেভিয়া, চেলসি, ক্রাসনোদার, রেন
গ্রুপ-এফ: জেনিত সেন্ট পিটার্সবার্গ, বরুশিয়া ডর্টমুন্ড, লাজিও, ক্লাব ব্রুগা
গ্রুপ-জি: জুভেন্টাস, বার্সেলোনা, ডাইনামো কিয়েভ, ফেরেঙ্কভারোসি
গ্রুপ-এইচ: পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, আরবি লাইপজিগ, ইস্তাম্বুল বাসাকসেহির

আর পড়তে পারেন