শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ৮ জন হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি ৩ অক্টোবর

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৩০, ২০১৮
news-image

 

দেলোয়ার হোসাইন আকাইদঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজন হত্যা মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি পিছিয়ে ৩ অক্টোবর ধার্য করেছে আদালত। রাষ্ট্র পক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে শুনানি পিছিয়ে দেয়া হয়।

রবিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে হত্যা মামলাটির শুনানি শেষে কুমিল্লা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নং আমলী আদালতের ভারপ্রাপ্ত বিচারক মুহাম্মদ জালাল উদ্দিন পরবর্তী শুনানির জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করেন।

খালেদা জিয়ার আইনজীবি কাইমুল হক রিংকু বলেন, রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে মামলাটির শুনানি বার বার পিছিয়ে যাচ্ছে। বিজ্ঞ আদালতের কাছে প্রার্থনা করা হয়েছে- মামলার শুনানির তারিখ পিছানোর কারন আদেশে লিপিবদ্ধ করার জন্য।

উল্লেখ্য, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যায়, আহত হয় ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৫৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫/২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষস্থানীয় ছয়জন নেতার বিরুদ্ধে হত্যা ও নাশকতার পৃথক দুই মামলা দায়ের করা হয়। এ ঘটনায় ২০১৭ সালের দুই মার্চ মামলা তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মোঃ ইব্রাহীম দীর্ঘ তদন্ত শেষে ৭৮ জনকে দোষী সাবস্ত করে আদালত চার্জশীট দাখিল করেন।

আর পড়তে পারেন