বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ৩ মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৭, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার চৌদ্দগ্রামে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এলাকার চিহিৃত তিন মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান করা হয়। জানা যায়, উপজেলার কালিকাপুর ইউনিয়নের ভারত সীমান্তবর্তী এলাকা থেকে

শনিবার (২৭ অক্টোবর) স্থানীয় শিবের বাজার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ক্যাম্পের কোম্পানি কমান্ডার হাবিলদার আবুল কালাম ও সঙ্গীয় ফোর্স কালিকাপুর ইউনিয়নের জামপুর গ্রাম থেকে ৩ মাদক ব্যবসায়ীকে আটক করে। এসময় তাদের তল্লাশি করে ৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্বার করে বিজিবি। কোম্পানি কমান্ডারের দেওয়া সংবাদে সরেজমিনে সীমান্তবর্তী জামপুর গ্রামে উপস্থিত হন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার, ভূমি) দীপন দেবনাথ। এসময় তিনি উপস্থিত জনতার সম্মুখে আটককৃত আসামিদের স্বীকারোক্তি নিয়ে ভ্রাম্যমাণ আদালতে পৃথক পৃথক ধারায় তাদেরকে নানা মেয়াদে কারাদন্ডের সাজা প্রদান করেন।

আটককৃতরা হল: উপজেলার উজিরপুর ইউনিয়নের কেকে নগরের মৃত সুলতান আহমেদের ছেলে মো. মঞ্জু মিয়া (৩০), কালিকাপুর ইউনিয়নের জামপুর গ্রামের আব্দুল মজিদের ছেলে মো. পিন্টু মিয়া এবং গুনবতী ইউনিয়নের পরিকোট গ্রামের আব্দুল খালেক এর ছেলে আবুল কালাম। এসময় ভ্রাম্যমাণ আদালত মঞ্জু মিয়াকে মাদকদ্রব্য সাথে রাখার অপরাধে মাদকদ্রব্য আইন-১৯৯০ইং এর ১৯ (ক) ধারায় ৭ মাসের কারাদন্ড প্রদান করে এবং অপর দুই আসামি মো. পিন্টু মিয়া ও আবুল কালামকে মাদকদ্রব্য আইন-১৯৯০ইং এর ২৬ ধারা অনুযায়ী ২ মাসের কারাদন্ড প্রদান করে। এসময় উপস্থিত জনগণের পক্ষে জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে কালিকাপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোশারফ হোসেন লিটন এর অনুরোধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে উপস্থিত জনতার সামনে উদ্ধারকৃত মাদকদ্রব্যগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয়।

চৌদ্দগ্রাম থানা পুলিশ তথ্যটি নিশ্চিত করে বলেন, বর্ডার গার্ড বিজিবি ৩ জন আসামি নিয়ে থানায় এসেছে, আটককৃত আসামীদের ভ্রাম্যমাণ আদালতে সাজা হয়েছে, এখন তাদেরকে জেলহাজতে প্রেরণের প্রক্রিয়া চলছে।

আর পড়তে পারেন