শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে সমাপনী পরীক্ষা না দিয়েই ৪ শিক্ষার্থী পাস

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩, ২০১৮
news-image

আরিফুর রহমান মজুমদারঃ

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা না দিয়েই তিন শিক্ষা প্রতিষ্ঠানের ৪ শিক্ষার্থী পাস করেছে বলে জানা গেছে।

বুধবার (৩ জানুয়ারী) এ ঘটনা জানাজানি হয় ।

ওই ৪ শিক্ষার্থীরা হলেন, উপজেলার আলকরা ইউনিয়নের পদুয়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী আয়শা আক্তার , একই স্কুলের নুসরাত জাহান, জগন্নাথ দীঘি ইউনিয়নের বেতিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র এবায়দুল হোসেন ও মুন্সিরহাট ইউনিয়নের মুন্সিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী মোসা. সাথি আক্তার ।

স্থানীয় সূত্রমতে, গত শনিবার সারা দেশে একযোগে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৭-এর প্রকাশিত ফলাফলে চৌদ্দগ্রাম উপজেলার বেতিয়ারা, মুন্সিরহাট ও পদুয়া দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ না করেই পাস করে। এতে হতবাক হয়ে পড়েন শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা। পরীক্ষার ফলাফলে আয়শা আক্তার (রোল নং- ৮১৮৯) পেয়েছেন জিপিএ-২.৩৩ ও তার মোট নম্বর ২৯০ । নুসরাত জাহান (রোল নং- ৮১৯০) পেয়েছেন জিপিএ-২.২৫, তার মোট নম্বর ২৯৩। এবায়দুল হোসেন (রোল নং- ৭৬৮২) পেয়েছেন জিপিএ-৩.৫৮, তার মোট নম্বর ৩৭৮ এবং সাথি আক্তার (রোল নং- ৪৪৭০) পেয়েছেন জিপিএ-২.৫০, তার মোট নম্বর ৩০৫ ।

এ বিষয়টি সত্যতা নিশ্চিত করে বেতিয়ারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হামিদা আক্তার ও মুন্সিরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মশিউর রহমান ।
এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

আর পড়তে পারেন