শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে দেশীয় অস্ত্রসহ ডাকাত চক্রের ১১জন গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২০, ২০২০
news-image

আশিকুর রহমান আশিকঃ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে অস্ত্রসহ ডাকাত চক্রের ১১ জনকে গ্রেফতার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে কুমিল্লার পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই বিষয়টি নিশ্চিত করেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

পুলিশ সুপার জানান,রবিবার সন্ধ্যায় চৌদ্দগ্রাম থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বাবুর্চি নামক স্থানে মো: শাহীন আলম (৩০) নামের এক ব্যক্তি চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে গাড়ির জন্য অপেক্ষমান ছিলেন । এসময় কুমিল্লার দিক থেকে মোটরসাইকেল যোগে আসা ডাকাত চক্রের ৩ সদস্য ওই ব্যাক্তির উপর অতর্কিতভাবে হামলা চালায় ও গলায় ধারালো অস্ত্র ধরে সাথে থাকা মোবাইল, নগদ টাকা ও ব্যাগ ছিনিয়ে নিয়ে যায়। এসময় ওই ব্যাক্তির শোরচিৎকারে প্রথমে স্থানীয়রা ও পরে সড়কের টহলরত হাইওয়ে পুলিশ তাদের ধাওয়া করে ২ জনকে আটক করতে সক্ষম হয় এবং অপরজন পাশ্ববর্তী গ্রামের দিকে দৌড়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে তাদের উদ্ধারে মাইক্রোবাস যোগে আরও ৮জন ডাকাত পুলিশের উপর আক্রমণ চালানোর চেষ্টা করলে চৌদ্দগ্রাম থানা পুলিশের একাধিক টিম ১জন মহিলাসহ ওই ৮জন ডাকাতকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ ডাকাতি কাজে ব্যবহৃত মাইক্রোবাস, মোটরসাইকেল এবং লুন্ঠিত নগদ টাকা ও মালামাল উদ্ধার করা হয়।

গ্রেফতার হওয়া ডাকাতরা হলেন, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার দিশাবন্দ গ্রামের মৃত জাহাঙ্গীরের ছেলে জহির হোসেন (২৪), শহীদুল ইসলামের ছেলে মোঃ জহিরুল ইসলাম (২৫) একই গ্রামের ডাকাত বুলেট (২৮), উত্তর রামপুর গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে কামরুল হাসান সবুজ (২৬), আব্দুল কুদ্দুসের ছেলে মোঃ ফেরদৌস হোসেন (২৮), মৃত মাহতাব হোসেনের ছেলে মোঃ কামাল হোসেন (৪৫), চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজারের সুয়ারখিল গ্রামের ফারুক আহম্মদের ছেলে ফাহিম আহম্মদ (২২), চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার রামপুর গ্রামের মোঃ আনোয়ার হোসেনের ছেলে মোঃ সুমন হাসান (২৮), কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার মোস্তাপুর গ্রামের আব্দুল ওহাবের ছেলে নেয়ামত উল্লাহ (২৫), শ্রীমন্তপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে মোঃ জুয়েল আকাশ (২০) এবং উত্তর রামপুর গ্রামের আব্দুল কুদ্দুসের স্ত্রী মনোয়ারা বেগম (৪৫)।

পুলিশ সুপার আরো জানান, এবিষয়ে দ্রুত বিচার আইনসহ একাধিক মামলার প্রস্তুতি চলছে।

আর পড়তে পারেন