শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে দলীয় কোন্দলে যুবলীগ নেতাকে পিটিয়ে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৮, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় দলীয় কোন্দলে মোঃ শাকিল (২২) নামের এক যুবলীগ নেতাকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা।

সোমবার (৮ অক্টোবর) দুপুরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নিহত মোঃ শাকিল উপজেলার আলকরা ইউনিয়নের কুলাসার গ্রামের ছালেহ আহমদের ছেলে। সে সাবেক যুবলীগ নেতা জামাল উদ্দিন (বাক্কা জামাল) হত্যা মামলার স্বাক্ষী ।

স্থানীয় সূত্রে জানায়, সোমবার সকালে পদুয়া রাস্তার মাথায় কুমিল্লা যাওয়ার উদ্দেশ্যে মদিনা বাসে উঠে শাকিল। এসময় জামাল হত্যা মামলার প্রধান আসামী সাবেক চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চুর ভাতিজা ও একই মামলার অপর আসামী রহমানের নেতৃত্বে হত্যা মামলার আসামী আমির, শুভ, রিয়াজ, কপিল ও স্থানীয় সন্ত্রাসী বাহাদুর ও ইকবালসহ ৮/১০ জনের একটি সন্ত্রাসী গ্রুপ শাকিলকে মদিনা বাস থেকে নামিয়ে মাইক্রোবাসযোগে অপহরণ করে পাশ্ববর্তী ফেনী জেলার শর্শদী দিঘীর পূর্বপাড়ে নিয়ে যায়। এসময় সন্ত্রাসীরা শাকিলকে রড ও হাতুড়ি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে দুই পা থেতলে দেয় এবং মৃত ভেবে ফেলে রেখে যায়। সন্ত্রাসীরা চলে গেলে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে ফেনি সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তার সংকটাপন্ন অবস্থা দেখে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এসময় ঢাকা নেওয়ার পথে দাউদকান্দি এলাকায় মোঃ শাকিলের মৃত্যু হয়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল জানান, দিনের আলোতে জামাল শাকিলকে পিটিয়ে হত্যা করা হয়।

আলকরা ইউপির সাবেক চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চু বলেন, ‘আমি সকালে একটি মামলায় হাজিরা দিতে কুমিল্লায় চলে আসি। হাজিরা শেষে দুপুরে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা করি। শুনেছি-ছাত্রলীগের এক ছেলেকে প্রতিপক্ষের লোকজন মারধর করেছে। আমাকে ফাঁসানোর জন্য স্বার্থান্বেষী মহল ষড়যন্ত্র করছে বলেও তিনি দাবি করেন’।

এই বিষয়ে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মাহফুজ জানান, হত্যাকান্ডটি নিয়ে তদন্ত চলছে । পরে বিস্তারিত জানাবো।

এ বিষয়ে চৌদ্দগ্রাম ও নাঙ্গলকোট সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার সাইফুল ইসলাম সাইফ জানান, ‘আমরা এখনও ঘটনাটি সম্পর্কে সঠিকভাবে অবগত হইনি। বিস্তারিত জেনে পরে জানানো হবে’।

আর পড়তে পারেন