শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে আলিম পরীক্ষায় একমাত্র জিপিএ ৫ পেয়েছে মেধাবী শিক্ষার্থী মামুনুর রশিদ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২২, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টার ঃ

এবারের আলিম পরীক্ষায় মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে চৌদ্দগ্রাম উপজেলায় একমাত্র জিপিএ ৫ পেয়েছে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান “মরকটা ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসার” কৃতি শিক্ষার্থী মো. মামুনুর রশিদ মামুন।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৯ জুলাই) প্রকাশিত এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষার ফলাফলে সে জিপিএ ৫ পেয়ে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়। প্রতিষ্ঠান সুত্রে জানা যায়, জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থী মামুন পার্শ্ববর্তী নাঙ্গলকোট উপজেলার পেরিয়া ইউনিয়নের শিবপুর গ্রামের আমির হোসেনের পুত্র। মরকটা মাদ্রাসার অধ্যক্ষ মাও. আমিনুল ইসলাম মজুমদারের সাথে মুঠোফোনে কথা বলে জানা যায়, তিনি বলেন, মামুন অত্যন্ত মেধাবী ও পরিশ্রমী ছাত্র। শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা ও তার কঠোর পরিশ্রমের যোগফলেরই বহিঃপ্রকাশ এই সাফল্য। তার এই সাফল্যে আমরা আনন্দিত ও গর্বিত। দোয়া করি সে যেন ভবিষ্যতেও তার এই সাফল্য ধারা অব্যাহত রাখতে পারে।

কৃতি শিক্ষার্থী মামুনের সাথে কথা বললে, সে জানায়, আমার কৃতিত্বপূর্ণ এই ফলাফলে আমি অত্যন্ত খুশি। আমার এই ফলাফলের পেছনে আমার শ্রদ্ধেয় শিক্ষকদের অবদান অপরিসীম, আমি উনাদের কাছে চির কৃতজ্ঞ। এদিকে আলিম পরীক্ষার ফলাফলে এবারও চৌদ্দগ্রাম উপজেলায় মাদ্রাসা বোর্ডে সেরা প্রতিষ্ঠান হিসেবে শীর্ষস্থান ধরে রেখেছে “মরকটা ইসলামিয়া সিনিয়র আলিম মাদ্রাসা”। স্বনামধন্য এই প্রতিষ্ঠান থেকে আলিম পরীক্ষা-২০১৮ তে ৪৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৪৩ জনই কৃতিত্বের সাথে উত্তীর্ণ হয়ে শতভাগ পাশের রেকর্ড ধরে রাখে। এর মধ্যে উপজেলায় একমাত্র জিপিএ ৫ টিও পায় এই প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থী মো. মামুনুর রশিদ মামুন। বাকী ৪২ জন শিক্ষার্থীর মধ্যে ২৪ জন এ, ১৪ এ-, ১ জন বি এবং ৩ জন সি গ্রেড পেয়ে উত্তীর্ণ হন।

আর পড়তে পারেন