শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে আদালতের নির্দেশ অমান্য করে স্থগিত এডহক কমিটি দিয়ে কার্যক্রম চলমান

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১১, ২০২১
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বাবুর্চি দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার এডহক কমিটি আরও দুই মাসের জন্য স্থগিত আদেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। কিন্তু এই আদেশ অমান্য করে স্থানীয় এলজিআরডির কর্মচারি ইকবাল ও ওই মাদ্রাসার বহিষ্কৃত সুপার এ বি এম কবির হোসেনসহ অন্যরা মিলে মাদ্রাসা পরিচালনা করছে। চলমান লকডাউনে গতকাল শনিবারও তারা মাদ্রাসায় মিটিং করেছে। এ নিয়ে এলাকায় ব্যাপক সমালোচনা ও ক্ষোভের সৃস্টি হয়।

জানা যায়, চলতি বছরের ২৭জুন বাবুর্চি দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটিকে না জানিয়ে এবং শিক্ষকদের সাথে আলোচনা না করে একটি কুচক্রী মহলের নির্দেশে অবৈধ এডহক কমিটি দেন। উক্ত এডহক কমিটির বিরুদ্ধে ২৮ জুন কমিটির সদস্য মহামান্য হাইকোটে একটি রিট পিটিশন দাখিল করলে। ৩০ জুন উক্ত এডহক কমিটি মহামান্য হাইকোর্ট বিভাগ দুই মাসের জন্য স্থগিত করে। পূর্বের কমিটি বহাল রাখার সিদ্ধান্ত দেন বিচারক এম. এনায়েতুর রহমান ও বিচারক মোঃ মোস্তাফিজুর রহমান।

নাম প্রকাশ না করার শর্তে  বাবুর্চি দারুস সুন্নাত দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির এক সদস্য জানান, বর্তমানে সম্পূর্ণ অবৈধ একটি এডহক কমিটি মদ্রাসাটিকে জোরপূর্বক পরিচালনা করে যাচ্ছে। মহামান্য আদালত এর নির্দেশ অমান্য করছে। সারা দেশে যেখানে লকডাউন বিদ্যমান সেখানে তারা মদ্রাসায় মিটিং করছে। এলাকাবাসী ও এই কমিটির পক্ষে নেই।

 

 

আর পড়তে পারেন