শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে আদালতের নির্দেশ অমান্য করে গভীর রাতে দোকানঘর ও ফ্যাক্টরী ভাঙচুর

আজকের কুমিল্লা ডট কম :
মে ২০, ২০২১
news-image

চৌদ্দগ্রাম প্রতিনিধিঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে আদালতের নির্দেশ অমান্য করে গভীর রাতে দোকান ঘর, মেইলকারখানা ভেঙ্গে ৮০ লাখ টাকা মূল্যের মালামাল লুটপাট ও জমি দখলের অভিযোগে আদালতে মামলা করা হয়েছে।

উপজেলার কাশিনগর ইউনিয়নের হিলারনগর মৃত মাষ্টার সলিমুল্লাহর ছেলে সাইফুল ইসলাম ও আবুল কালামকে আসামি করে কুমিল্লার ৫নং আমলী আদালতে মামলাটি করেন কাশেম ওয়েল লিমিটেডের পক্ষে অলিপুর গ্রামের আবুল বশারের ছেলে মেহেদী হাসান।

বুধবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবি মোহাম্মদ জাকির হোসেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার কাশিনগর বাজারে কাশেম ওয়েল লিঃ নিজস্ব ভোগ দখলীয় জায়গায় দীর্ঘদিন যাবৎ ব্যবসা পরিচালনা করে আসছে আবুল কাশেম ও তাঁর ছেলে আবুল বশার। সাইফুল ইসলাম গং জায়গাটি দখলের চেষ্টা করলে আবুল বশার পহেলা এপ্রিল ফৌজদারি কার্যবিধির ১৪৫ ধারায় মামলা করলে আদালত স্থিতিবস্থা বজায় রাখার আদেশ প্রদান করেন। সাইফুল ইসলাম গ্যাং গত ৩ মে মামলার স্বাক্ষী আবুল কাশেমকে আটক শেষে মারধর করে। এতেও ক্ষ্যান্ত হয়নি সাইফুল ইসলাম গ্যাং।

গত ১৫ মে শনিবার গভীর রাতে সাইফুল ইসলাম ও ও আবুল কালাম আদালতের নির্দেশ অমান্য করেই বহিরাগত ৭০-৮০ জন সন্ত্রাসী দিয়ে কাশেম ওয়েল লিমিটেডে হামলা চালিয়ে ক্যাশ বাক্স থেকে নগদ ২ লাখ টাকা, ২০ মন মরিচ, ২ লাখ ৫০ হাজার টাকা মূল্যের সরিষার তেল, ৩০ বস্তা চাউল মিনিকেট, ৪৫ বস্তা সরিষার ভুসি, ১৫ বস্তা ডাল, ৫ বস্তা ধনিয়া, ৩০ বস্তা খৈল, ১০ বস্তা গম, ৫০ বস্তা সরিষা, ফ্যাক্টরীতে থাকা সরিষা ভাঙ্গা মেশিন, ৮টি ঘানী, ১টি এস্প্রয়ার, ১টি ধানের হলার, ১টি আটার হলার, ১টি মসলার হলার, ১টি মরিচের হলার, ১টি হলুদের হলার, ১ টি ডালের হলার, ১টি কাটার মেশিন, ১টি মুসুর ডালের মেশিন, ১টি চালনী, ১ টি পেনর মেশিন, ১টি চাউল গুরা মেশিন, ১টি তৈল রিফায়ারিং মেশিন, ৬টি বড় মেশিন, ১টি বস্তা সেলাই মেশিন, ২টি লাইন সেইভ মেশিন ও ডিজিটাল মেশিনসহ প্রায় ৮০ লাখ টাকা মূল্যের ভেঙ্গে লুটপাট করে নিয়ে যায়।

এ ব্যাপারে মামলায় অভিযুক্ত সাইফুল ইসলাম বলেন, ‘আমাদের জায়গায় মার্কেট করার জন্য ভাঙা হয়েছে। আমরা কারও ফ্যাক্টরীতে লুটপাট বা মেশিন ভাঙচুর করিনি’।

আর পড়তে পারেন