শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চোখের জলে মাচেরানোকে বিদায় জানালেন বার্সা সতীর্থরা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৫, ২০১৮
news-image

 

স্পোর্টস ডেস্ক: বিদায়টা সব সময়ই দুঃখের। হৃদয়বিদারক হয়ে থাকে। সম্পর্কটা যদি তেমন হয়। ২০১০ সাল থেকে বার্সেলোনায় যেভাবে হৃদয়-মন দিয়ে ঘরের ছেলে হয়ে গিয়েছিলেন হ্যাভিয়ের মাচেরানো, তাতে এই শহর এবং এই ক্লাবকে ছেড়ে যাওয়া তার পক্ষে সত্যিকার অর্থেই কষ্টকর। মাচেরানোর নিজেরই নয় শুধু, তাকে বিদায় দিতে গিয়ে চোখের পানি আটকে রাখতে পারলেন না মেসি-ইনিয়েস্তারাও।

বার্সেলোনার সঙ্গে আট বছরের সম্পর্ক চুকে-বুকে গেছে হ্যাভিয়ের মাচেরানোর। ২০১০ সালে লিভারপুল থেকে বার্সায় যোগ দিয়েছিলেন তিনি। দীর্ঘ আট বছর খেলার পর অবশেষে চীনা ক্লাব হেবেই চায়না ফরচুনে ৫.৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে নাম লেখান মাচেরানো।

মাচেরানোর নাম ঘোষণার আগেই অবশ্য হেবেই এবং বার্সা সিদ্ধান্ত নেয়, বুধবার বার্সার জার্সি পরে ফেয়ারওয়েল ম্যাচ খেলবেন মাচেরানো। তার আগেই আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের সামনে উপস্থিত হয়ে বার্সা ছাড়ার ঘোষণা এবং নিজের অনুভুতির কথা প্রকাশ করেন মাচেরানো। এরপরই উপস্থিত সতীর্থ মেসি এবং ইনিয়েস্তাদের সঙ্গে তার এক আবেগঘণ মুহূর্তের অবতারণা হয়।

মূলতঃ অনুষ্ঠানটা ছিল মাচেরানোর বিদায়ী অনুষ্ঠান। সেখানেই আবেগভরা বুক আর জলভরা চোখ নিয়ে দীর্ঘদিনের সতীর্থকে বিদায় জানালেন মেসিরা। শুধু ক্লাবের খেলোয়াড়ই নন, মাচেরানোকে আনুষ্ঠানিক বিদায় জানান ক্লাবের প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তেম্যু থেকে শুরু করে প্রতিটি কর্মকর্তা। ওই অনুষ্ঠানেই মাচেরানোর হাতে তুলে দেয়া হয় ন্যু ক্যাম্পে দাঁড়িয়ে মোট ১৮টি ট্রফির সঙ্গে তার তোলা একটি বাধাই করা ছবি। বার্সায় এই ১৮টি ট্রফি জেতেন মাচেরানো।

আর পড়তে পারেন