শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চুরির অভিযোগে মধ্যযুগীয় কায়দায় যুবককে গাছের সঙ্গে বেঁধে প্রভাবশালীর নির্যাতন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০২১
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

রাজবাড়ীর বালিয়াকান্দিতে চুরির অভিযোগে অচিন্ত কুমার মণ্ডল (২৫) নামের এক যুবককে গাছের সঙ্গে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ উঠেছে স্থানীয় কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১১ মার্চ) রাতে নির্যাতিত যুবকের বাবা অধির কুমার মণ্ডল বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

স্থানীয়রা জানান, অচিন্ত ছেলেটা ভাল না এটা এলাকার সবাই জানে। ৬ মার্চ (শনিবার) নুয়া ইউপির বিলহিজলী গ্রামের রেজাউল ইসলাম ওরফে রেজার বাড়িতে চুরির ঘটনা ঘটে। ওই ঘটনায় পরদিন রাতে চুরির অভিযোগে অধির কুমার মণ্ডলের বাড়িতে গিয়ে স্থানীয় রেজাউল ইসলাম ওরফে রেজা, জিয়া, ময়েন উদ্দিন মাষ্টারসহ কয়েক ব্যক্তি অচিন্তকে ঘুম থেকে ডেকে একটি বাগানে নিয়ে গাছের সঙ্গে বেঁধে রড, হাতুড়ি দিয়ে মারধর করে।

নির্যাতনকারীরা প্রভাবশালী বলে এসময় কেউ এগিয়ে আসেনি। নির্যাতনের শিকার ওই যুবকের মা-বাবা এগিয়ে এলে তাদেরও কিল-ঘুসি দেয় তারা। পরে আহত যুবক অচিন্তকে প্রথমে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে ও পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

নুয়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, ‘এক যুবককে নির্যাতনের বিষয়ে শুনেছেন, গাছের সঙ্গে বেঁধে কিনা সেটা জানেন না। তবে ওই যুবক চুরির কারণে জেল খেটেছে বলেও জানান তিনি।।

এদিকে রেজাউল ইসলাম রেজা অভিযোগ অস্বীকার করে বলেন, ‘অচিন্ত মণ্ডল একজন চিহ্নিত চোর এবং মাদক কারবারি। ফলে বিভিন্ন সময়ে জেলও খেটেছে।’

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিকুজ্জামান বলেন, ‘ এ ঘটনা থানায় একটি মামলা দায়ের হয়েছে। আইন নিজের হাতে তুলে নেয়ার ক্ষমতা কারো নাই। পুলিশ বিষয়টি তদন্ত করছে।’

আর পড়তে পারেন