শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চিরনিদ্রায় শায়িত হলেন শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান ফরিদ উল্লাহ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০২১
news-image

 

ইউসুফ পাটোয়ারী লিংকন:

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি, ফরিদ উল্লাহ্‌ চৌধুরী।

শনিবার (২৭ মার্চ) পারিবারিক কবরস্থানে বাদ আসর তার দাফন সম্পন্ন হয়।

এর আগে ঢাকায় প্রথম জানাজা শেষে রাতেই তার মরদেহ গ্রামের বাড়ি রায়শ্রী উত্তর ইউনিয়নের উনকিলায় নিয়ে আসা হয়। সকাল ১০টায় শাহরাস্তি উপজেলা পরিষদ মাঠে তাঁর দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ মাঠে তাঁকে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। বেলা ২টায় মরহুমের তৃতীয় জানাজা তাঁর গ্রামের বাড়ি উনকিলা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। মরহুমের তৃতীয় জানাজা শেষে চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়। জানাজার পূর্বে শোকাহত বিভিন্ন রাজনৈতিক, সমাজিক ব্যক্তিবর্গ ও মুক্তিযোদ্ধাগণ তার প্রতি গভীর সমবেদনা জানিয়ে বক্তব্য রাখেন ও তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

২৬মার্চ বিকেল ৪টা ১০ মিনিটে তিনি চিকিৎসাধীন থাকাঅবস্থায় ঢাকাস্থ সেন্টার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। তাঁর মৃত্যুর সংবাদটি শাহরাস্তিতে এসে পৌছলে উপজেলা জুড়ে শোকের ছায়া নেমে আসে। তাঁর স্ত্রী নাছরিন জাহান শেফালী মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদিকা। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বিকেলে উপজেলা প্রশাসন কর্তৃক সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর প্রাক্কালে তার মৃত্যু সংবাদটি আসলে তৎক্ষণিক উপজেলা প্রশাসন শোক জানিয়ে অনুষ্ঠান সমাপ্ত করে দেয়।

মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মুক্তিযুদ্বের ১ নং সেক্টর কম্যান্ডার মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

তার নামাজে জানাজায় অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, পৌর মেয়র হাজী আব্দুল লতিফ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরিন আক্তার, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী কামরুজ্জামান মিন্টু, উপজেলা ভাইচ চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার কাজল, উপজেলা সাবেক চেয়ারম্যান দেলোয়ার হোসেন মিয়াজি, ইঞ্জিনিয়ার মকবুল আহমেদ, ঢাকা কলাবাগান ক্লাবের সভাপতি শফিকুল আলম ফিরোজ, সাবেক মেয়র মোশারফ হোসেন পাটোয়ারী ও মোস্তফা কামাল, মেহের উত্তর ইউনিয়ন চেয়ারম্যান মনির হোসেনসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতা ও সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ।

জানাজায় ইমামতি করেন মুফতি মাওঃ সলিমুল্লাহ।

আর পড়তে পারেন