শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চিটাগং বিপক্ষে কুমিল্লার দাপুটে জয়

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৯, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
শহীদ আফ্রিদি ও মোহাম্মদ সাইফুদ্দিনদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ঘরের মাঠে প্রথমে ব্যাট করা চিটাগং ভাইকিংস ৮ উইকেট হারিয়ে ১১৬ রান সংগ্রহ করেছে। শেষ দিকে মোসাদ্দেক হোসেন সৈকত ঝড়ো ব্যাট চালিয়ে স্কোর বড় করেন। এই ছোট টার্গেটে নেমে সহজে জয় পেয়ে যায় কুমিল্লা। এতে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে গেলো কুমিল্লা।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বৃষ্টির কারণে খানিক দেরিতে টস অনুষ্ঠিত হয়। খেলা শুরু হয় দশ মিনিট পরে। তবে হালকা বৃষ্টির কারণে এক ওভার শেষে খেলা বন্ধ হয়। কিন্তু কিছুক্ষণ পরে ফের শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য ১৯ ওভারে নেমে আসে।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চিটাগং অধিনায়ক মুশফিকুর রহিম। এ ম্যাচে যে দলই জিতবে তারাই পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসবে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আসরের ৩৫তম ম্যাচটি দুপুর ১টা ৪০ মিনিটে শুরু হয়। দু’দলের প্রথম দেখায় জয় পেয়েছিল মুশফিকুর রহিমের চিটাগং।

কুমিল্লা বোলারদের তোপে শুরু থেকেই একের পর এক উইকেট হারাতে থাকে চিটাগং। দলীয় তিন রানে দুই উইকেট হারানোর পর ১৭ রানে হারায় তৃতীয় উইকেট। তবে কিছুটা ব্যতিক্রম ছিলেন ওপেনার মোহাম্মদ শাহাজাদ। ধীর ব্যাটিং করে ৩৫ বলে দুটি চার ও একটি ছক্কায় ৩৩ করে রান আউট হন।

মাঝের সময়টাতে এক কথায় আসা-যাওয়ার মিছিলেই ব্যস্ত ছিল স্বাগতিক ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ২৫ বলে তিনটি চার ও সমান ছক্কায় ৪৩ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত। তার কারণে মাঝারিমানের সংগ্রহ পায় চিটাগং। আর ১৩ রান করেন নাজিবুল্লাহ জাদরান।

কুমিল্লার বোলারদের মধ্য অভিজ্ঞ স্পিনার আফ্রিদি ৪ ওভারে মাত্র ১০ রানের বিনিময়ে দুটি উইকেট লাভ করেন। সাইফ ও ওহাব রিয়াজ সমান ২৩ রান দিয়ে দুটি করে উইকেট পান।

পয়েন্ট টেবিলে বর্তমানে শীর্ষে রয়েছে রংপুর রাইডার্স। আর ৯ ম্যাচে ৬টি জয় ও ৩টি হারে ১২ পয়েন্ট নিয়ে কুমিল্লার অবস্থান দুইয়ে। একই পরিসংখ্যান চিটাগংয়েরও। তবে রান রেটে পিছিয়ে তৃতীয় তারা।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এভিন লুইস, আনামুল হক (উইকেটরক্ষক), ইমরুল কায়েস (অধিনায়ক), শামসুর রহমান, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহেদি হাসান, ওহাব রিয়াজ, আবু হায়দার রনি।

চট্টগ্রাম ভাইকিংস একাদশ: মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), ক্যামেরন ডেলপোর্ট, শাদমান ইসলাম, মুশফিকুর রহিম (অধিনায়ক), ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, সিকান্দার রাজা, নাজিবুল্লাহ জাদরান, নাঈম হাসান, খালেদ আহমেদ, আবু জায়েদ।

আর পড়তে পারেন