শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনা মানে এমপি আলী আশরাফ, আলী আশরাফ মানে চান্দিনা -আইন মন্ত্রী আনিসুল হক

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৯, ২০১৮
news-image

 

ইমতিয়াজ আহমেদ জিতুঃ

আইন-বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক এমপি বলেছেন, চান্দিনায় অনেক উন্নয়ন হয়েছে । আর এই উন্নয়নের কান্ডারি এমপি আলী আশরাফ । আসলে চান্দিনা মানেই আলী আশরাফ, আর আলী আশরাফ মানেই চান্দিনাকে বোঝায়। যুদ্ধের পর থেকে এমপি আলী আশরাফ চান্দিনায় আ’লীগকে টিকিয়ে রেখেছেন আর নিজেও টিকে রয়েছেন। কোন ষড়যন্ত্রই তার কিছু করতে পারবে না। এমপি আলী আশরাফের প্রতি চান্দিনাবাসির যে সমর্থন দেখলাম, সেই বার্তা আমি নিজেই প্রধানমন্ত্রীর কাছে পৌছে দিবো।

শনিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় কুমিল্লার চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আমার পিতার ইন্তেকালের পর আমি যে তিনজনকে বাবার আসনে বসিয়েছি, তাদের মধ্যে এমপি আলী আশরাফ সাহেব অন্যতম। ১৯৬৪ সালে যখন আমার বয়স ৮ বছর। তখন কসবা যাওয়ার সময় চান্দিনায় আলী আশরাফ কাকার বাড়িতে থাকতাম। বার বার যখন চান্দিনায় আসি আলী আশরাফ কাকার বাসায় আসি। তিনি আমার আপনজন।

মন্ত্রী আরো বলেন, চান্দিনাবাসি আলী আশরাফ সাহেবের সাথে আছে, ভবিষ্যতেও থাকবেন। চান্দিনাতে একজনই আছেন তিনি হলেন আলী আশরাফ। আপনারা চান্দিনাবাসি আলী আশরাফ কাকার সাথে থাকবেন, তাহলে উন্নয়ন অব্যাহত থাকবে।

দলীয় মনোনয়ন সম্পর্কে মন্ত্রী বলেন, দলীয় মনোনয়ন দিবেন মনোনয়ন বোর্ড। যার সুপ্রিম ক্ষমতা থাকবে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। যারা দলীয় মনোনয়ন পেয়ে গেছেন বলে অপপ্রচার চালাচ্ছেন তা সম্পূর্ণ মিথ্যা। এতে আপনারা বিভ্রান্ত হবেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের কথা শুনেন। তৃণমূল থেকে যাকে সিদ্ধান্ত দিয়ে কেন্দ্রে পাঠাবেন প্রধানমন্ত্রী তাকেই মনোনয়ন দিবেন। প্রধানমন্ত্রী বলেছেন, যারা নিজেকে জাহির করতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আমার এমপিদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদেরকে মনোনয়ন দেওয়া হবে।

উপজেলা আওয়ামীলীগ সভাপতি অধ্যক্ষ আইউব আলী’র সভাপতিত্বে এসময় প্রধান বক্তার বক্তৃতা করেন সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি।

এর আগে তিনি চান্দিনায় শতভাগ বিদ্যুৎ সংযোগ ও চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ বঙ্গবন্ধু ভবনের শুভ উদ্বোধন করেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড. আনিসুল হক এমপি।

বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এম.হুমায়ূন মাহমুদ, এড. নিজামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক মুনতাকিম আশরাফ টিটু, সাংগঠনিক সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম, পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, কুমিল্লা পবিস-১ এর জেনারেল ম্যানেজার মোস্তাফিজুর রহমান, ইসলামী ঐক্য জোটের মহাসচিব মাও. মনিরুজ্জামান রাব্বানি।

অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন বাড়েরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম, চান্দিনা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মামুন পারভেজ, উপজেলা যুবলীগ আহবায়ক জহিরুল ইসলাম মুন্সি, চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক আশেক এলাহী, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, স্থানীয় ঘোষিত উপজেলা ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম।

চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম তুহিন এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রবীণ আওয়ামীলীগ নেতা কালী ভূষণ বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, চান্দিনা উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অধ্যাপক শ্রীধর বণিক, উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোখলেছুর রহমান দুলু প্রমুখ।

আর পড়তে পারেন