বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনা মহাসড়কে ডাকাতের ছুরিকাঘাতে প্রাণ গেল কাপড় ব্যবসায়ির

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৭, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় ডাকাতের ছুরিকাঘাতে প্রাণ গেল তোফাজ্জল মিয়া (৩৫) নামের এক ব্যবসায়ির। এ সময় ছুরিকাঘাতে আহত হয়েছেন তার শ্যালক মোঃ ফয়সল (২৮)। এ ঘটনায় দুই ডাকাতকে আটক করা হয়েছে।

নিহত  তোফাজ্জল মিয়া সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার তেলকুপি এলাকার মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে ।

আটককৃত ডাকাতের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। দেবিদ্বার উপজেলার মাধাইয়া বাজার সংলগ্ন এলাকার নজরুল মিয়ার ছেলে সুজন (৩০)।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) ভোররাতে চান্দিনা উপজেলার গোবিন্দপুর মহাসড়কে এ হতাকান্ডের ঘটনা ঘটে।

আহত ফয়সল জানান, আমরা সিরাজগঞ্জ থেকে কাপড় এনে কুমিল্লার লাকসাম ও  চৌদ্দগ্রামসহ বিভিন্ন উপজেলার মার্কেটে পাইকারি দরে  বিক্রি করি । ব্যবসায়িক কাজ শেষে গভীররাতে লাকসাম থেকে পদুয়ার বাজার বিশ্বরোডে এসে ঢাকা যাওয়ার উদ্দেশ্য একটি পিকআপে উঠি। এটি যে ডাকাতদের পিকআপ, সেটা বুঝতে পারিনি। চান্দিনার গোবিন্দপুর সড়কে এসে তারা আমাদের থেকে কাপড় ও টাকা লুটে নিতে চাইলে আমরা বাধা দেই । এরপরেই তারা এলোপাতাড়ি ছুরিকাঘাত করে।

স্থানীয় সূত্র জানায়, গভীর রাতে চান্দিনার গোবিন্দপুর মহাসড়কে সঙঘবদ্ধ ডাকাতরা ডাকাতি করছিল।ডাকাতরা যখন উপর্যুপরি ছুরিকাঘাত করছিলো ২ ব্যাবসায়িকে, অন্য গাড়িগুলো ঘটনা দেখেও চলে যাচ্ছিলো পাশ কাটিয়ে।এমন সময় কুমিল্লা কোতয়ালি থানাধীন ছত্রখীল ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক(এসআই) শাহিন কাদির বিশেষ এক অভিযানে নিজের সীমানা ছাড়িয়ে যাচ্ছিলেন সেই পথ দিয়ে। ব্যাবসায়ীদের ক্ষীণ চিৎকার শুনে গাড়ি থামিয়ে নেমে পড়লেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালিয়ে যাওয়ার সময় ছুরি হাতে ব্যবসায়ীদের আঘাত করা ডাকাত সুজনকে আটক করে চান্দিনা থানায় মুঠোফোনে যোগাযোগ করলেন। অ্যাম্বুলেন্স আনিয়ে আহত দুই ব্যবসায়িকে চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে পাঠালেন। পরে চান্দিনা থানার টহলরত পুলিশের দুটো গাড়ি আসার পর পিকআপভ্যানসহ ডাকাতকে তাদের হাতে সোর্পদ করলেন।

চান্দিনা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর তোফাজ্জ্বল মিয়াকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক । অপর আহত মোঃ ফয়সলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমান তিনি আশংকাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন কুমেক হাসপাতালে।

ভোররাতেই দেবপুর ফাঁড়ি পুলিশের এসআই নন্দন  সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান করে পলাতক আরো এক ডাকাতকে আটক করে । আটক ডাকাতের কাছ থেকে উদ্ধার হয় গত দুদিন আগে কুমিল্লা-সিলেট মহাসড়কে নিহত হওয়া ব্যাক্তির মোবাইল ফোনসহ ডাকাতির অন্যান্য সরঞ্জাম।

ছত্রখীল পুলিশ ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক(এসআই) শাহিন কাদির ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। এঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

 

আর পড়তে পারেন