শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় সেনাবাহিনীর ঈদ বাজার থেকে খাদ্য ও বস্ত্র পেলেন ৫ শত অসহায় পরিবার

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৪, ২০২০
news-image

ইমতিয়াজ আহমেদ জিতু:
কুমিল্লার চান্দিনা  উপজেলায় সেনাবাহিনীর ঈদ বাজার থেকে নিরাপদ দূরত্ব নিশ্চিত করে বিনামূল্যে প্রয়োজনীয় খাদ্য ও বস্ত্র নিয়ে খুশি মনে বাড়ি ফিরে গেলেন ৫ শত অসহায় মানুষ বিশেষ করে দিনমজুর, রিকসাচালক, গৃহপরিচারিকা, ভিক্ষুক এবং অনেক মধ্যবিত্ত শ্রেণির লোকজন।

রবিবার (২৪ মে) দুপুরে চান্দিনা মহিলা কলেজে ৩১ বীরের ইউনিট  এই ঈদ বাজারের আয়োজন করে ।

চান্দিনা ও নিমসারে ঈদ বাজার থেকে  ঈদের জন্য প্রয়োজনীর মুদিমাল ও কাঁচা বাজার চাল, সেমাই, চিনি, লবণ, ডাল, ময়দা , টমেটো, শসা, আলু, পেয়াজ, তেল, লালশাক, ঢেড়শ, বেগুন, চালকুমড়াসহ ১৮টি খাদ্য উপকরণ সংগ্রহ করে অসহায় মানুষেরা। এছাড়া ঈদের শাড়ি, পাঞ্জাবি, টিশার্ট ও ছোটদের জামাকাপড় সংগ্রহ করে।

চান্দিনায় বিনামূল্যের এই বাজার উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনী, কুমিল্লা এরিয়ার ৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন মেজর সাজ্জাদ, মেজর তায়েফ, ক্যাপ্টেন সাইফুল ইসলাম, ক্যাপ্টেন আবরার ফায়িজ প্রমুখ।

৩১ বীরের কমান্ডিং অফিসার লে. কর্নেল মাহাবুব আলম জানান, করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে এই ঈদবাজারের আয়োজন করা হয়েছে। এই বাজার থেকে হয়তো অনেককে খুশি করা যাচ্ছেনা কিন্তু সীমিত সংখ্যক মানুষকে হলেও খুশি করা সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, করোনার প্রভাব থেকে বাচঁতে হলে যতটা সম্ভব চেষ্টা করুন ঘরে থাকার জন্য। করোনা প্রতিরোধে সবাইকে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করতে হবে। নিজ নিজ পাড়া-মহল্লায় সবাইকে সচেতন হয়ে কাজ করতে হবে।

এর আগে ২২ মে কুমিল্লা নগরীর ঈদগাহ মাঠে সেনাবাহিনীর ঈদ বাজার থেকে ৬৪০ জন, ২৩ মে লালমাইয়ের ঈদ বাজার থেকে ৪ শত অসহায় মানুষ বিনামূল্যে খাদ্য ও বস্ত্র সংগ্রহ করে।

আর পড়তে পারেন