শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ভয়াবহ অগ্নিকান্ডে ৫ দোকান পুড়ে ছাই : ৪৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৬, ২০২১
news-image

 

শরীফুর ইসলাম, চান্দিনাঃ

কুমিল্লার চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের ওরাইনে ভয়াবহ অগ্নিকান্ডে একটি মার্কেটের ৫টি দোকান ভষ্মিভূত হয়।

শুক্রবার গভীর রাতে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ৫ টি দোকানঘর পুড়ে ছাই হয়ে দোকানে থাকা নগদ ৫ লক্ষ টাকা ও মালামালসহ ৪৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান মার্কেটের মালিক মো. আবদুল জলিল।

খবর পেয়ে বরুড়া ফায়ার স্টেশনের দমকল কর্মীরা আগুন নিভাতে সক্ষম হয়।

এদিকে ক্ষতিগ্রস্থ মার্কেটের মালিক আবদুল জলিলের স্ত্রী মোসা. হাওয়া আক্তার ওই ঘটনায় ৪ জনকে আসামি করে চান্দিনা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এতে জমি নিয়ে পারিবারিক বিরোধকে কেন্দ্র করে রাতের অন্ধকারে পরিকল্পিত ভাবে মার্কেটে অগ্নিসংযোগের অভিযোগ করেন তিনি।

অভিযোগে আরও উল্লেখ করা হয় একই গ্রামের ইব্রাহিম হোসেনের ছেলে মোবারক হোসেন (৪২) ও জালাল হোসেন (৩৮), মোবারক হোসেনের ছেলে জামাল (৩৫) ও শাহজাহান (৩২) তাদের সাথে দীর্ঘদিন যাবত জমি নিয়ে পারিবারিক বিরোধ চলছে। সেই বিরোধকে কেন্দ্র করে শুক্রবার গভীর রাতে মার্কেটে আগুন ধরিয়ে দেয়। এতে মার্কেটের ৫ টি দোকান পুড়ে ছাই হয় এবং নগদ ৫ লাখ টাকা ও মালামালসহ ৪৫ লাখ টাকার ক্ষতি হয়।

অপরদিকে মার্কেট মালিক আবদুল জলিল ও তার স্ত্রী মোসা. হাওয়া আক্তার আজ শনিবার বিকেলে চান্দিনা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে ওই অগ্নিকান্ডের ঘটনা পরিকল্পিত বলে অভিযোগ করেন। তারা প্রতিপক্ষের বিরুদ্ধে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করে প্রশাসনের হস্তক্ষেপের দাবি জানান।

এব্যাপারে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামস্উদ্দীন মোহাম্মদ ইলিয়াছ জানান, খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্থরা লিখিত অভিযোগ দায়ের করেছে। আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

 

আর পড়তে পারেন