শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় বিপুল সংখ্যক বোমা সদৃশ বস্তু উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৩, ২০১৮
news-image

চান্দিনা  প্রতিনিধি:

কুমিল্লার চান্দিনায় বিপুল সংখ্যক বোমা সদৃশ বস্তু উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (২৩ জানুয়ারী) বিকাল ৩টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার কুটুম্বপুর এলাকা থেকে সেগুলো উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী দুলাল মিয়া জানান, দুপুর অনুমান ২টার দিকে ৭-৮জন লোক ঢাকাগামী একটি পিকআপ থামিয়ে ওই পিকআপ থেকে কতগুলো কার্টুন পানিতে ফেলে দ্রুত পালিয়ে যায়। এসময় ওই কার্টুন ছিড়ে বোমা সদৃশ অনেকগুলো বস্তু দেখে হাইওয়ে পুলিশকে খবর দেই।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার পরিতোষ ঘোষ, জেলা পুলিশ সুপার শাহ্ মো. আবিদ হোসেন সহ জেলা ও হাইওয়ে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান তপন বক্সী ঘটনা স্থলে আসেন।

হাইওয়ে পুলিশ সুপার শাহ্ মো. আবিদ হোসেন জানান, প্রতিটি বস্তু প্রায় এক ফুট লম্বা এবং প্রতিটিতে টেপ ও তার প্যাঁচানো বলে প্রাথমিক ভাবে সেগুলো বোমা সদৃশ মনে হচ্ছে। আমাদের বোমা ডিসপোজাল ইউনিট আসলে প্রকৃত বিষয়টি নিশ্চত হওয়া যাবে। এছাড়া গত ৬ মার্চ একই স্থানে বোমা সহ দুই জঙ্গীকে আটক করা হয়েছিল, এবারও ওই স্থানে ওই সব বস্তু পাওয়া বিষয়টি সন্দেহ জনক।
হাইওয়ে পুলিশ কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার পরিতোষ ঘোষ জানান, আমরা ৫টি কার্টুনের অস্তিত্ব পেয়েছি। তবে পানির নিচে আরও থাকতে পারে।

এ পর্যন্ত যতগুলোর অস্তিত্ব পেয়েছি সব মিলিয়ে শতাধিক বোমা সদৃশ বস্তু হবে।

 

আর পড়তে পারেন