শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় বঙ্গবন্ধুর ৬ খুনির প্রতিকী ফাঁসি কার্যকর

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১১, ২০২০
news-image

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা মামলায় পলাতক ৬ খুনির প্রতিকী ফাঁসি কার্যকর করা হয়।

শনিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় চান্দিনা পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মফিজুল ইসলাম এর উদ্যোগে পুরাতন গরু বাজার মাঠে এই কর্মসূচির আয়োজন করা হয়।

ফাঁসির মঞ্চ তৈরি করে সেখানে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যায় দায়ের করা মামলায় ফাঁসির দন্ডাদেশ প্রাপ্ত পলাতক আসামী কর্নেল (অব.) খন্দকার আবদুর রশিদ, শরিফুল হক ডালিম, এস এইচ এম বি নুর চৌধুরী, এ এম রাশেদ চৌধুরী, আবদুল মাজেদ ও মোসলেম উদ্দিনকে প্রতিকী ফাঁসিতে ঝুলানো হয়।

এ সময় ফাঁসির মঞ্চের সমনে অনতিবিলম্বে খুনিদের গ্রেফতার করে দেশে এনে ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ফাঁসির মঞ্চ দেখতে প্রশাসন, জনপ্রতিনিধি ও সাধারণ উৎসুক জনতা ভিড় করে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- চান্দিনা পৌরসভার মেয়র মো.মফিজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এবি সিদ্দিক, চান্দিনা পৌর আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো. সুরুজ ভূইয়া, বাড়েরা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. সেলিম ভূইয়া, চান্দিনা পৌর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক, দপ্তর সম্পাদক আবদুল হান্নান স্বপন, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক মাসুমুর রহমান মাসুদ, আওয়ামীলীগ নেতা মো. মিজানুর রহমানর, মো. মনির হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী ইয়াসিন অভি, পৌর যুবলীগ সাংগঠনিক সম্পাদক মো. ওমর ফারুক প্রমুখ।

আর পড়তে পারেন