বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ট্রান্সফরমার স্থাপনের সময় বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টার ঃ

চান্দিনায় বৈদ্যুতিক খুঁটিতে ট্রান্সফরমার স্থাপনের সময় বিদ্যুৎস্পৃষ্টে ইমন (২৪) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শনিবার দুপুর ১২টার দিকে উপজেলার নবাবপুর ইউনিয়নের কেগলা গ্রামে এ ঘটনা ঘটে।

ইমন চান্দিনার রানীপুর গ্রামের আবুল কালামের ছেলে। তিনি কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ঠিকাদার ফরিদ উদ্দিনের অধীনে কাজ করতেন।

স্থানীয় সূত্রে জানা যায়, কেগলা গ্রামে বিদ্যুতের একটি নতুন লাইন নির্মাণের কাজ নেয় ঠিকদার ফরিদ উদ্দিন। লাইনটি নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। ইতিমধ্যে অনেক গ্রাহকদের ওই লাইন থেকে সংযোগও দেয়া হয়েছে। আরও কিছু গ্রাহকের সংযোগ চালু করতে বৈদ্যুতিক খুঁটিতে ট্রান্সফরমার স্থাপনের সময় হঠাৎ বিদ্যুৎস্পৃষ্টে মাটি পড়ে যান শ্রমিক ইমন। তাকে উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ চান্দিনা উপজেলার সিঙ্গাড্ডা সাব-স্টেশনের লাইন ম্যান আশরাফুল জানান, ওই লাইন নতুন হলেও ইতিমধ্যে চালু করা হয়েছে। কিন্তু ঠিকদার ওই খুঁটিতে ট্রান্সফরমার স্থাপন করবেন বলে আমাদের কিছু জানান নি। জানালে আমরা লাইন বন্ধ করে দিতাম। লাইন চালু রেখেই খুটিতে ট্রান্সফরমার স্থাপন করতে গিয়ে এ ঘটনা ঘটে।

এব্যাপারে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার মো. মোস্তাফিজুর রহমান জানান, দুর্ঘটনার বিষয়টি শুনেছি। বিষয়টি তদন্ত করে দেখবো।

আর পড়তে পারেন