শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় জামাতার হাতে শশুর খুন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০১৯
news-image

 

শরিফুল ইসলাম :

কুমিল্লার চান্দিনা উপজেলায় ছোট ভাইয়ের কাছে শ্যালিকাকে বিয়ে না দেওয়ায় শশুরকে হত্যা করলো জামাতা।

শনিবার (৮ জুন) সকালে চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর ইউনিয়নের নগরকান্দি গ্রামে এ ঘটনার পর দুপুরে বাড়ির পাশের একটি খাল থেকে তার মরদেহ উদ্ধার করে পরিবারের সদস্যরা। এ ঘটনায় জামাতাকে আটক করেছে পুলিশ।

নিহত মোহাম্মদ আলী (৫৫) নগরকান্দি গ্রামের মোকশত আলীর ছেলে। তিনি ৩ মেয়ে ও ১ ছেলের জনক।

নিহতের জেঠাতো ভাই ফখরুল ইসলাম জানান, কয়েক মাস যাবৎ তার বড় মেয়ের জামাতা পার্শ্ববর্তী চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বিতারা গ্রামের ঈমাম হোসেন এর ছোট শ্যালিকা রীমা আক্তারকে তার ভাইয়ের সাথে (জামাই ঈমাম হোসেন এর ছোট ভাই) বিবাহ দেওয়ার জন্য প্রস্তাব দিয়ে আসছেন। কিন্তু জামাতার ওই প্রস্তাব মেনে নেয়নি মোহাম্মদ আলী সহ তার পরিবার।

রমজান চলাকালিন সময়ে রীমা আক্তারের বিবাহ ঠিক হয় অন্যত্র। ওই সময় জামাতা ঈমাম হোসেনও সাথে ছিল। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী রবিবার (৯ জুন)কে সামনে রেখে অতিথি নিমন্ত্রণ সহ বিবাহের সকল প্রস্তুতিও নেওয়া হয়।

শনিবার সকাল ৯টায় মোহাম্মদ আলী তার এক ভাতিজাকে নিয়ে দোল্লাই নবাবপুর বাজারে কেনাকাটা করতে যান। একটি মুদি দোকানে খরচ কেনার সময় জামাতা ঈমাম হোসেন তার শ্যালককে দোকানে বসিয়ে তার শ্বশুর মোহাম্মদ আলীকে ডেকে আনেন। এরই মধ্যে কয়েক ঘন্টা অতিবাহিত হওয়ার পরও তাদের আর কোন খোঁজ না থাকায় শ্যালক মুদি খরচ নিয়ে বাড়িতে চলে আসেন।

এদিকে, দুপুর দেড়টার দিকে নগরকান্দি গ্রামের একটি জমিতে পাড়ার ছেলেরা ক্রিকেট খেলার সময় পাশ্ববর্তী খালে নিহত মোহাম্মদ আলীকে পরে থাকতে দেখে তাকে উদ্ধার করে দোল্লাই নবাবপুর বাজারের একটি হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবুল ফয়সাল বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্বশুরকে হত্যার পর জামাতা সকলের চোখ ফাঁকি দিতে আবার শ্বশুরালয়ে ফিরে আসে। নিহতের মরদেহ উদ্ধারের পর তাকে আটক করা হয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন