শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় খেলা উপভোগ করতে আ’লীগের নেতাকর্মীরা জুতা পড়ে শহীদ মিনারে !

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৬, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নে জুতা পরে আওয়ামলীগের সভাপতিসহ নেতাকর্মীদের নিয়ে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা উপভোগ ও পুরষ্কার বিতরণের অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ফেইসবুকে তোলপাড় সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে পুরো চান্দিনা জুড়ে সমালোচনার ঝড় বইছে।

গত ১৩ নভেম্বর শুক্রবার দুপুর ৩ টায় চান্দিনা মাইজখার ইউনিয়নের ভোমরকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে ফুটবল টুর্নামেন্টের উক্ত ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

স্থানীয় একাধিক সূত্র জানায়, খেলার দিন মাঠের চারপাশে দর্শক টইটুম্বর ছিল। অনেককে স্কুলের ছাদে ও বারান্দায় বসে খেলা উপভোগ করতে দেখা গিয়েছে। খেলার মাঠের এক পাশে শহীদ মিনারের পাদদেশে মঞ্চ তৈরি করা হয়েছিল। লাল আর সবুজ কাপড়ে শহীদ মিনারটি ঢেকে দেওয়া হয়। ফলে আগত অতিথিরা জুতা পরেই শহীদ মিনারে মঞ্চে বসে স্ট্যাজে খেলা উপভোগ করে। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জামাল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো: শাহাজাহান। করোনার এই মহামারী সময়ে নিয়মনীতির কোনরকম তোয়াক্কা না করে আয়োজন করা হয় এই খেলা। খেলা দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে খেলা চলছিল। গত ১৩ নভেম্বর শুক্রবার ছিল ফাইনাল।

এ বিষয়ে ভোমরকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তিনি জানান, তিনি মাত্র এক মাস আগে এ স্কুলে এসেছেন। এখনো স্কুলের পুরো দায়িত্ব বুঝে পাননি। তিনি খেলার অনুষ্ঠানের বিষয়ে পরামর্শ করেছেন এবং অনুষ্ঠান আয়োজকরা তাকে জানিয়েছে স্থানীয় সংসদ সদস্য অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সুতরাং সকল নিয়মকানুন মেনে অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে তাকে আশ্বস্থ করা হয়। তাই তিনি কাউকে কিছু বলেননি। কিন্তু পরবর্তীতে সেখানে কারা শহীদ মিনারে জুতা নিয়ে উঠেছেন বা উঠেননি তিনি তা দেখেননি কেননা তিনি স্কুলে কাজে ছিলেন।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাস জানান, আমি এই খেলার বিষয়ে কিছুই জানি না। এই খেলার কোন অনুমতি ছিলনা। খেলা অনুষ্ঠিত হওয়ার পর বিষয়টি তিনি জানতে পেরে দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠাই খেলা বন্ধ করার জন্য। শহীদ মিনারের পাদদেশে কি হয়েছে তা জানি না। তাছাড়া করোনার সময়ে কোন খেলার অনুমতির প্রশ্নই আসেনা।

এ বিষয়ে মাইজখার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ জামাল হোসেন জানান, তিনি স্ট্যাজে জুতা নিয়ে উঠেছেন কারো কাছে প্রমাণ থাকলে দেখান।

আর পড়তে পারেন