বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘চান্দিনার মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করতে এসেছি’: ডা. প্রাণ গোপাল দত্ত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত বলেন- ‘আমি চান্দিনার মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করতে এসেছি। নির্বাচনে অংশ গ্রহণ করার সময় আমি জন সম্মুখে সম্পদের হিসাব দেব। আল্লাহ্ যদি আমাকে এমপি বানায় এর পর আমার সম্পদ বেড়েছে এমন প্রমাণ দিতে পারলে আমি পদত্যেগ করবো।’

স্বাধীনতা পদকপ্রাপ্ত চিকিৎসক দুষ্কৃতকারীদের উদ্দেশ্যে বলেন- ‘খারাপের পৃষ্ঠপোষকতা আমি দিতে রাজি না।’ সভায় কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া করা কর্মীদের তিনি বলেন- ‘কিছুক্ষণ আগে যারা এই মাঠের কোণাতে দাড়িয়ে হাতা-হাতিতে লিপ্ত ছিল ভবিষ্যতে আমার কোন সভা-সমাবেশে আপনারা আসবেন না। আপনাদের পদ লুপ্ত। আমি কোন বেয়াদব নিয়ে রাজনীতি করতে আসিনি।’

বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামীলীগকে আবারও ক্ষমতায় আনতে হবে। এজন্য তিনি নৌকায় ভোট চেয়েছেন। তিনি এসময় ২০০১ সালে চান্দিনায় ব্যাপক চাঁদাবাজির কথা উল্লেখ করেন। এছাড়া মামলা-হামলার রাজনীতি পরিহার করতে প্রতিপক্ষের প্রতি আহবান জানান।

শুক্রবার (৩১ আগষ্ট) বিকেলে শোকের মাস উপলক্ষ্যে চান্দিনা উপজেলা যুবলীগ নেতা-কর্মীদের আয়োজনে মিলাদ মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মমিন সরকার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক উপজেলা ভাইস চেয়ারম্যান মোসলেহ উদ্দিন, কুমিল্লা জেলা জজ কোট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সহকারি পিপি এড. শাহজালাল মিঞা শিপন, মাইজখার ইউপি চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান, উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন আজাদ, বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার এমএ গাফ্ফার, নৌ-কমান্ডার মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, গল্লাই ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ছাদেকুর রহমান সাদেক, এড. নূর উদ্দিন মিয়াজী বুলবুল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মহিউদ্দিন, সাধারণ সম্পাদক আবু কাউসার, যুবলীগ নেত্রী জান্নাতুল ফেরদৌস রুনা, যুবলীগ নেতা জসিম উদ্দিন, শাহজাহান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন সাবেক পৌর মেয়র আব্দুল মান্নান সরকার, সাবেক পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন, আওয়ামীলীগ নেতা আবু তাহের ভূইয়া, সাবেক ছাত্রললীগ নেতা লিটন চৌধুরী, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য লিটন সরকার, সাবেক পৌর কমিশনার সেলিমুজ্জামান প্রমুখ।

 

আর পড়তে পারেন