শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুর টেলিভিশন সাংবাদিকদের ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা শেষ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৫, ২০১৮
news-image

 

মোঃ জাহাঙ্গীর অালম হৃদয় :

ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে গত বৃহস্পতিবার চাঁদপুরে শুরু হওয়া তিন দিনব্যাপী কর্মশালা আজ শনিবার শেষ হচ্ছে।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান। বৃহস্পতিবার সকালে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক মোঃ নজরুল ইসলাম, গণমাধ্যম ইনস্টিটিউটের প্রোগ্রামার আব্দুস সালাম, চাঁদপুুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, গোলাম কিবরিয়া জীবন, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন প্রমুখ।

এ সময় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, ভারপ্রাপ্ত জেলা তথ্য কর্মকর্তা বেলায়েত হোসেন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন। চাঁদপুরে কর্মরত দেশের বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত ২৫ জন, প্রিন্ট মিডিয়ার ২ জন, অনলাইনের ১ জন এবং জেলা প্রশাসনের দু’ জন কর্মকর্তা কর্মশালায় অংশ নিচ্ছেন। কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। আপনাদের লেখনির মধ্য দিয়ে সমাজের অসংগতিগুলো ধরা পড়ে। এতে করে আমাদের কাজ করতে অনেক বেশি সুবিধা হয়।

চাঁদপুরের সাংবাদিকরা অনেক বেশি তৎপর। তিনি আরো বলেন, ট্রেনিং যে কোনো মানুষকে তার পেশাগত কাজকে আরো পারদর্শী করে তোলে। আশা করবো এই কর্মশালা আপনাদের পেশাগত মান বৃদ্ধিতে অনেক ভূমিকা রাখবে। জেলা প্রশাসক আরো বলেন, চাঁদপুর একটি স্বর্গীয় জায়গা। এর অফুরন্ত সৌন্দর্য্য মানুষকে আকৃষ্ট করে। গণমাধ্যম এই জেলার অনেক কিছু তুলে আনতে পারে। আমি আশা করি, এ কর্মশালার মাধ্যমে নারী ও শিশু সচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যম বিশেষ ভূমিকা রাখবে। উদ্বোধনী দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আবু মনসুর আহমেদ সংবাদ সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে এবং চাঁদপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী নারী ও শিশুর স্বাস্থ্যগত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

দ্বিতীয় দিনে গতকাল শুক্রবার টিভি সাংবাদিকদের ক্যামেরার ব্যবহার এবং সংবাদ লিখন বিষয়ে আলোচনা করেন ইনস্টিটিউটের পরিচালক নজরুল ইসলাম। তাছাড়া সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করেন ইনস্টিটিউট-এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ রফিকুজ্জামান। আজ সমাপনী দিবসে গ্রুপ স্টাডি শেষে সনদপত্র বিতরণ করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ রফিকুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

আর পড়তে পারেন