শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুর জনতা স্কুল এন্ড কলেজে বাংলার ঐতিহ্য নববর্ষ পালিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৫, ২০১৮
news-image

রকিবুল হাসান রকি:
পহেলা বৈশাখ বাংলা সালের প্রথম দিন। এই দিনটি বাংলাদেশে নববর্ষ হিসেবে পালিত হয়। এটি বাঙ্গালীর সর্বজনীন লোকজ উৎসব। তাই ১৪২৫ বাংলা সালের এই দিনটিকে আনন্দঘন পরিবেশে ভরণ করে নেওয়ার জন্য সারা দেশের সাথে এক যোগে সদর দক্ষিণ উপজেলার চাঁদপুর জনতা স্কুল এন্ড কলেজে আয়োজন করা হয়েছে মঙ্গলশোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা।

শনিবার (১৪ এপ্রিল) সকাল নয়টায় স্কুল এন্ড কলেজের সকল শিক্ষার্থী, শিক্ষক ও এলাকার সুধীজনদের নিয়ে মঙ্গলশোভাযাত্রা বের করা হয়। মঙ্গলশোভাযাত্রার মূল গ্রাম বাংলা ঐতিহ্য কৃষকের সাজ, ছিল গ্রাম বাংলার বধূ সাজে সজ্জিত কোমলমতি ছাত্রীরা। ছাত্রদের পরনে ছিল রং বেরং এর পোশাক। শোভাযাত্রাটি কুমিল্লা- চাঁদপুর- নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন দিকে প্রদক্ষিণ করে কলেজ মাঠ প্রাঙ্গনে এসে শেষ হয়। মঙ্গল শোভাযাত্রা শেষে কলেজ মিলনায়তনে বর্ষ বরণ উপলক্ষে আলোচনা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চাঁদপুর জনতা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবু ইসহাক এর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জনতা স্কুল এন্ড কলেজের গর্ভনিং বডির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মনিরুল হক মৈশান, আরও উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন সহ সকল শিক্ষক- শিক্ষিকা, অভিভাবকবৃন্দ এবং এলাকার গন্যমান্য বক্তিবর্গ।

আর পড়তে পারেন