শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে লকডাউন অমান্য করায় সাড়ে ১০ হাজার টাকা জরিমানা,১৭১ সিএনজি-অটোরিক্সা জব্দ

আজকের কুমিল্লা ডট কম :
মে ১০, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুরে করোনাভাইরাস প্রতিরোধকালীন সময়ে সরকারি নির্দেশনা না মানায় অযথা ঘুরাঘুরি ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ১০ হাজার ৫শত টাকা জরিমানা করা হয়। এছাড়াও পুলিশ প্রশাসনের সহযোগীতায় লকডাউন অমান্য করায় ১৭১ টি সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিক্সা জব্দ করা হয়েছে।

রোববার (১০ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে যানবাহনগুলো আটক করা হয়।

এদিন সকাল থেকে বিকেল পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন স্থানে এসব মোবাইল কোর্ট পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসনের তিনজন বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোর্শেদুল ইসলাম, আজিজুন্নাহার ও অলিদুজ্জামান।

এদেরকে সহযোগিতা করেন পুলিশও সেনাবাহিনী। চাঁদপুর জেলাপ্রশাসক মো: মাজেদুর রহমান খান শনিবার এক জরুরী ঘোষনায় বলেন, রবিবার (১০ মে) সকাল ৬ টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকল শপিংমল, বিপনী বিতান, মার্কেট, দোকান-পাট, ব্যবসা কেন্দ্র আবশ্যিকভাবে বন্ধ থাকবে। একই সাথে ফুটপাতে বা প্রকাশ্য খোলা স্থানে হকার/ফেরীওয়ালা/ অস্থায়ী দোকান-পাট বসা সম্পূর্ণ নিষেধ থাকবে।তবে পূর্বের ন্যায় জরুরী পরিসেবা, অত্যাবশ্যকীয় নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার, খাবার দোকান, ঔষধ, জরুরী পরিসেবা চালু থাকবে। মসজিদে আগত মুসল্লীদের নামাজ আদায়ের ক্ষেত্রে আবশ্যিকভাবে স্বাস্থ্য বিধিপালনসহ সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হলো। এই আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী বলেন, আজকে থেকেই পুনরায় কড়াকড়িভাবে আমরা লকডাউন নিশ্চিতের জন্য কাজ করছি। শুধুমাত্র চাঁদপুর সদরে এখন পর্যন্ত ১৭১ টি সিএনজি এবং অটো জব্দ করেছি। শহরের চার মাথায়় চারটি চেকপোস্ট বসিয়ে অন্য থানা এলাকা থেকে যানবাহন চলাচল নিয়ন্ত্রণকরছি, নির্বাহী ম্যাজিস্ট্রেটের সাথে পুলিশের একটি টিম সারাদিন ধরে কাজ করছে। সবাইকে অনুরোধ করছি ঘরে থাকুন, লকডাউন মেনে চলুন।

এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, দুর্দান্ত সাহসী ভলান্টিয়ারদের নিয়ে সামাজিক দূরত্ব ও লকডাউন বাস্তবায়নে আজ থেকে মাঠে নামলাম। লকডাউন অমান্য করে মানুষের প্রয়োজনে/এমনকি অপ্রয়োজনে বাসার বাহিরে বের হচ্ছে এমন অনেককেই আজ হাতেনাতে ধরেছি। আজকে মোবাইলকোর্টের মাধ্যমে ২৫ টি মামলায় ২৫ জনকে মোট ১০ হাজার ৫’শত টাকা জরিমানা করা হয়। তবে হতাশার মাঝেও আশার সংবাদ হচ্ছে চাঁদপুরে আজ কোন শপিং সেন্টার খোলেনি।

আর পড়তে পারেন