বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুর মেঘনা নদীতে জেলে-পুলিশ সংঘর্ষে নিহত ১

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৬, ২০২১
news-image

ডেস্ক রিপোর্টঃ

চাঁদপুরের মেঘনা নদীতে জেলে ও নৌ পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় পুলিশের ছোড়া গুলিতে আহত হয় মাসুদ (২২) নামের এক জেলে। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাসুদ নিহত হয়। নিহত জেলে মাসুদ এর বাড়ি মুন্সিগঞ্জ জেলার কালিরচর এলাকায়।

সোমবার(১৫ মার্চ) মধ্যরাতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় এই ঘটনা ঘটে। নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবুল হোসেন সরকারের নেতৃত্বে টহল দিচ্ছিল পুলিশের একটি দল। এ সময় নদীতে জাটকা নিধন করেছে, এমন একদল জেলেকে আটকের চেষ্টা করে নৌ পুলিশ। কিন্তু জেলেরা তাদের নৌকা থেকে পুলিশের ওপর লগি বৈঠা ও ইটের টুকরো নিয়ে হামলা করে। এতে আত্মরক্ষায় পুলিশ শর্টগানের এক রাউন্ড গুলি ছোড়ে।

এ ঘটনায় মাসুদ নামে একজন জেলে গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার(১৬ মার্চ) ভোর সাড়ে ৪ টায় চিকিৎসাধীন অবস্থায় সে মারা যান।

পুলিশ সুপার আরো জানান, এই ঘটনায় দুজন জেলেকে আটক করা হয়েছে। একই ঘটনায় ২৫ কেজি জাটকা, ২ হাজার মিটার জাল এবং ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়।

আর পড়তে পারেন