বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে মাস্ক না পড়ার দায়ে দেড় ঘন্টায় ৫২ টি মামলায় ৮১ জনকে অর্থ জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১২, ২০২০
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে চাঁদপুরে শতভাগ মাস্ক নিশ্চিতের জন্য জেলা প্রশাসকের মোঃ মাজেদুর রহমান খান এর নির্দেশে শহরের বিভিন্ন স্থানে ২য় দিনের মত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। মাস্ক না পড়ার কারণে ৫২ টি মামলায় ৮১ জনকে অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১১ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১১টা পর্যন্ত (১৫০ মিনিট) চাঁদপুর জেলা শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে জেলা প্রশাসক কার্যালয়ের ম্যাজিষ্ট্রেটগণ এই অভিযান পরিচালনা করেন। এতে ৫২ টি মামলায় ৮১ জনকে মোট ৭ হাজার ৬শ’ ২০ টাকা জরিমানা করা হয়। এদিন জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ওয়ালিদুজ্জামান ও ইমরান মাহমুদ ডালিম এসব আদালত পরিচালনা করেন। এবং করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহারের প্রয়োজনীয়তা বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান উক্ত অভিযান গুলোর সার্বিক সমন্বয় ও মনিটরিং এর দায়িত্ব পালন করেন। এসময় পুলিশ প্রশাসন, আনসার, জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবক ও সাংবাদিকরা উক্ত কার্যক্রমে সার্বিক সহযোগিতা করেন। জরিমানাকৃত ৮১ জনসহ প্রায় ১শ’ জনকে চাঁদপুর স্টেডিয়ামের হল রুমে ১ ঘন্টা আটকে রেখে বড় পর্দায় মাস্ক ও স্বাস্থবিধির উপর ১ ঘন্টার সচেতনতামূলক ভিডিও দেখানো হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে চাঁদপুর জেলায় সকল মানুষকে শতভাগ মাস্ক পড়ানোর জন্য কাজ করছি। মানুষকে সচেতন করার পাশাপাশি আইনের কঠোর প্রয়োগ করছি। এ বিষয়ে আমরা সকলের সহযোগিতা কামনা করছি। এমনকি জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে আটককৃতদের ১ ঘন্টা যাবত মাস্ক পরিধানের উপর সচেতনতামূলক ভিডিও দেখানো হয়েছে।

আর পড়তে পারেন