শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে প্রথমবারের মতো ৩০টি সংগঠনের অংশগ্রহণে স্বেচ্ছাসেবী মিলনমেলা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৮, ২০১৯
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর :
চাঁদপুর হবে দেশের গর্ব, আমরা সবাই ঐক্যবদ্ধ এ স্লোগানকে ধারন করে চাঁদপুরকে একটি সুন্দর ও পরিচ্ছন্ন জেলা গড়ার লক্ষ্যে এই প্রথম সরকারি নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থার আয়োজনে জেলার ৩০টি স্বেচ্ছাসেবী সংগঠনকে নিয়ে আলোচনা সভা ও মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ আগস্ট) সকাল ১০টায় চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

প্রভাত সমাজকল্যাণ সংস্থার সভাপতি মোঃ আমির হোসেন রাজুর সভাপতিত্বে ও প্রভাত কেন্দ্রীয় পরিষদের কার্যকরী সদস্য ফারুক হোসেন জনি, বিডি ক্লিন চাঁদপুর জেলা শাখার সভাপতি মিথিলা আক্তার, প্রভাত মহামায়া শাখার সাধারণ সম্পাদক মোঃ মাসুদ হোসেনের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্রাক বিশ্ববিদ্যালয়ের প্রধান আলোচক প্রফেসর ড. মোঃ আলমাসুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সহ সভাপতি, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, চাঁদপুর সদর মডেল থানার অপারেশন কর্মকর্তা আব্দুর রব, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. বিনয় ভূষন মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য নাট্যকার ও সাংবাদিক জাহাঙ্গীর আলম হৃদয়, বাংলাদেশ কৃষি ব্যাংক চাঁদপুর শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ আরশাদ খান, সামিট গ্রুপের সিনিয়র ম্যানেজার মোঃ মোস্তাফিজুর রহমান, চাঁদপুর সরকারি কলেজের ইকোনমিক বিভাগের প্রভাষক রুপক রায়, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক মোঃ কামাল হাজী। অনুষ্ঠানে অতিথিরা আয়োজক কমিটিকে ধন্যবাদ জানিয়ে বলেন, সরকার ও প্রশাসনকে সহযোগিতা করার জন্য স্বেচ্ছাসেবীরা একটি অন্যতম চালিকা শক্তি। জেলার এতগুলো সংগঠন একত্রিত হওয়া কিন্তু বিশাল কিছু। আর সবাই যদি একত্রিত হয়ে সামাজিক কাজ করলে চাঁদপুর জেলা আরো সুন্দর হয়ে উঠবে। স্বেচ্ছাসেবীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আগে সচেতন হলে মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং প্রতিরোধ করা সহজ হয়ে যাবে। কমে যাবে সমাজের অনৈতিক কর্মকান্ড। তবে জেলার সকল সংগঠনের নেতৃবৃন্দ আজকের মত একত্রিত হয়ে একটি স্বেচ্ছাসেবী জেলা কমিটি গঠন করলে কাজ করতে আরো সহজ হয়ে যাবে। সবার মধ্যে একটি বন্ধন সৃষ্টি হবে।

প্রভাত মহামায়া শাখার সদস্য মোঃ শাহ এমরানের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে গীতা পাঠ করেন শুভ ঘোষ। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রভাত মহামায়া শাখার সহ সভাপতি মোঃ জুয়েল হাজী। এসময় বিভিন্ন সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন, আমরা রক্তসন্ধানী কেন্দ্রীয় পরিষদের সিও মোঃ ওয়াহিদুজ্জামান সাগর, প্রভাত হাজীগঞ্জ শাখার সভাপতি মফিজুল ইসলাম রোহান, উদীয়মান প্রজন্ম, বিসর্জন ফিরে ফাউন্ডেশন, ইচ্ছে পূরণ যুব সমাজকল্যান ফাউন্ডেশন, স্বপ্নপূরন সমাজকল্যাণ সংস্থা, মানবতার ডাক সামাজিক সংগঠন, নির্ভর রক্তদাতা, প্রবাহ চাঁদপুর পলিটেকনিক, মানবতার বন্ধন, শাহরাস্তি অপরুপা নাট্যগোষ্ঠী, সেইভ লাইফ ব্লাড ডোনেশন ফাউন্ডেশন, আলোর মশাল সমাজিক যুব সংগঠন, প্রত্যাশা সমাজকল্যান সংস্থা, শাপলা দোয়েল সংসদ, যুব ঐক্য ফাউন্ডেশন, জীবনদীপ, স্বপ্নতরু সমাজিক সংঠন, অঙ্গীকার সমাজকল্যান সংস্থা, বিডি ক্লিন, প্রত্যাশা সমাজকল্যাণ সংস্থা, পিস অ্যান্ড ডেভেলপমেন্ট সোসাইটি, ইয়ূথ ফোরাম, দিশারী সমাজকল্যাণ সংস্থা, স্বপ্নতরু সামাজিক সংগঠন, আহ্বান রক্তদান সংস্থা, বদলাও ইয়ূথ ফাউন্ডেশন, ব্রেইভ চাঁদপুরসহ জেলার অন্যান্য সংগঠনের পক্ষে একজন করে তাদের সাংগঠনিক কার্যক্রম প্রকাশ করেন।

আর পড়তে পারেন