শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে পৌঁছেছে করোনা টিকা : দেয়া হবে ৭ ফেব্রুয়ারী থেকে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১, ২০২১
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ
চাঁদপুরে করোনার টিকা পৌঁছেছে। রোববার (৩১ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৬ টার দিকে টিকাবাহী পিকআপ ভ্যানটি জেলা সিভিল সার্জন কার্যালয়ে পৌঁছায়। প্রথম ধাপে আসা টিকা ৭ , ২০০ মানুষকে দেওয়া যাবে। জেলা সিভিল সার্জনের পক্ষে ডা. সাজেদা বেগম পলিন বলেন, প্রথম ধাপে এসব টিকা পাওয়ায় করোনা মোকাবেলায় প্রথম সারিতে যারা কাজ করছেন- তাদের জীবন রক্ষায় বেশ কার্যকরী হবে। এই জন্য প্রধানমন্ত্রীসহ স্বাস্থ্যবিভাগের সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি আরো বলেন, ঢাকা থেকে ফ্রিজার ভ্যানে পাঠানো করোনার এসব টিকা সিভিল সার্জন কার্যালয়ের পাশে ইপিআই স্টোরের বিশেষ ফ্রিজে সংরক্ষণ করা হয়। আগামী ৭ ফেব্রুয়ারি থেকে টিকা দেওয়া হবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মো. আসাদুজ্জামান, চাঁদপুরে করোনা বিষয়ক ফোকালপার্সন ডা. সুজাউদৌলা রুবেল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী ও সাধারণ সম্পাদক রহিম বাদশাসহ প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বেক্সিমকো ফার্মার একটি ফ্রিজারভ্যান কুমিল্লা, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর জেলায় করোনা টিকার চালান পৌঁছে দিয়ে কঠোর পুলিশি নিরাপত্তার মধ্যে সবশেষ চাঁদপুরে পৌঁছে। এই ৫ জেলার জন্য মোট ৪৮টি বাক্স ছিল। তার মধ্যে চাঁদপুরে টিকা ভর্তি ৬টি বাক্স দেওয়া হয়। যাতে ৭,২০০ ব্যক্তির জন্য টিকা রয়েছে।

আর পড়তে পারেন