শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে নারী-শিশু ধর্ষণ বাড়ছে

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৩, ২০১৭
news-image

 

সিদ্দিকুর রহমান নয়ন ঃ

চাঁদপুর জেলায় হঠাৎ করে ধর্ষণের ঘটনা বেড়ে গেছে। এতে তরুনী,যুবতী ও অভিভাবকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। যদিও পুলিশ ধর্ষকদের আটক করছে।
গত ৩১ জুলাই চাঁদপুুর জেলার শাহরাস্তি উপজেলায় ইবতেদায়ী মাদ্রাসায় পড়ুয়া তৃতীয় শ্রেণির শিশু শিক্ষার্থীকে পরীক্ষার নোট দেয়ার কথা বলে ওই মাদরাসার শিক্ষক শিশুটিকে তার কক্ষে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। শাহরাস্তি থানা পুলিশ ওই শিক্ষককে আটক করে। ওই শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতলে ভর্তি করা হয়।

চাঁদপুরে হঠাৎ করে ধর্ষণের ঘটনা মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছে। গত জুলাই মাসের শেষ সপ্তাহ থেকে শুরু করে চলতি মাসের এ পর্যন্ত জেলায় বেশ ক’টি ধর্ষণের ঘটনা চাঁদপুুরবাসীকে ব্যাপকভাবে নাড়া দিয়েছে। এর মধ্যে সকল ধর্ষককেই কোন না কোনভাবে আটক করা হয়েছে।

গত ৬ আগস্ট ফরিদগঞ্জ উপজেলার বালিথুবা এলাকার চার বছরের এক শিশু কন্যা এক কিশোর কর্তৃক ধর্ষণের শিকার হয়। কিশোরের বয়স কম হওয়ায় তাকে জামিন দেয় আদালত। একই উপজেলায় ৯ বছরের এক শিশুকে ধষর্ণের অভিযোগে লিয়াকত উল্লাহ (৬০) নামে এক বৃদ্ধকে এলাকাবাসী আটক করে পুলিশে সোর্পদ করেছে। শিশুটির বাবা বাদি হয়ে বৃহস্পতিবার সকালে ফরিদগঞ্জ থানায় মামলা দায়েরের পর শিশুটিকে ডাক্তারী পরীক্ষার জন্য চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়েছে পুলিশ। ঘটনাটি ঘটে গত ৪ আগস্ট উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের দক্ষিণ ধানুয়া গ্রামে। এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মনির জানান, মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্তকে আটকের সাথে সাথে শিশুটির ডাক্তারী পরীক্ষার জন্য চাঁদপুর সদর হাসপাতালে নেয়া হয়েছে।

চাঁদপুর শহরের টেকনিক্যাল হাই স্কুল সংলগ্ন এলাকায় সপ্তম শ্রেণিতে পড়ুয়া ছাত্রী (১৪) ষোলঘর আদর্শ উচ্চ বিদ্যালয়ে আসা যাওয়ার পথে মধ্য তরপুরচন্ডী এলাকার ছালাম বেপারীর ছেলে হযরত আলী (২০) তাকে প্রায় সময় উত্যক্ত করতো। গত ২/৩ সপ্তাহ যাবৎ হযরত আলীর নানা কৌশলের কাছে ওই শিক্ষার্থী তার প্রেমের ফাঁদে জড়িয়ে যায়। ৯ আগস্ট বিকেলে হযরত আলী ও বন্ধু ফয়সাল স্কুল পড়ুয়া কিশোরীকে মোবাইলে কল করে বাসা থেকে ডেকে নিয়ে আসে। পরবর্তীতে মৎস্য গবেষণা ইনস্টিটিউটের ভেতর পরিত্যক্ত একটি দোতলা ভবনে নিয়ে সেখানে কিশোরীকে প্রেমিক হযরত আলী ও তার বন্ধু ফয়সাল ধর্ষণ করে। অসুস্থ কিশোরীর পরিবার জানায়, হযরত আলী তাদের মেয়েকে মোবাইলে বলে সে সহসা সৌদি আরব চলে যাবে, তাই শেষ বারের মতো দেখা করার জন্য তাকে ডেকে বাড়ি থেকে নিয়ে যায়। দীর্ঘ সময় ধরে কিশোরী বাড়ি ফিরে না আসায় পরিবারের লোকজন তাকে খোঁজাখুজি করতে থাকে। সন্ধ্যার আগ মুহূর্তে কিশোরী অসুস্থ অবস্থায় বাড়ি ফিরে আসে। তখন সে তার মাকে ঘটনাটি জানায়। বিষয়টি চাঁদপুর মডেল থানার পুলিশকে অবগত করা হলে উপ-পরিদর্শক বিপ্লব কুমার নাহা ওই কিশোরীকে ও তার প্রেমিক ধর্ষক হযরত আলী বেপারীকে আটক করে থানায় নিয়ে আসে।

এর আগে হাইমচর, হাজীগঞ্জ, কচুয়া, মতলব উওর ও দক্ষিণেও স্কুল ছাত্রী, গৃহবধূ ধর্ষণের শিকার হয়েছে। এছাড়া স্কুল ছাত্রী অপহরণের ঘটনায় মামলাও হয়েছে।

আর পড়তে পারেন