শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে একদিনে সর্বোচ্চ ৫৪ জনের করোনা পজেটিভ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৮, ২০২১
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

চাঁদপুরে দিন দিন বেড়েই চলছে করোনা আক্রান্ত রোগী। জেলায় এ বছরের সর্বোচ্চ রেকর্ড সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে রবিবার। একদিনে নতুন করে আরো ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যদিও এর আগে গত ২১ জুন ও ২২ জুন মিলে ২ দিনে ৫৫ জনের রিপোর্ট পজেটিভ পাওয়া যায়।

রবিবার (২৭ জুন) ভাষা বীর এম.এ ওয়াদুদ পিসিআর ল্যাবে একদিনে ১৬৬ জনের নমুনা পরীক্ষা করে এই ৫৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া যায়। নতুন শনাক্ত হওয়া ৫৪ জন হচ্ছে- চাঁদপুর সদরে ২২ জন, হাজীগঞ্জে ২ জন, ফরিদগঞ্জে ৭ জন, হাইমচরে ৬ জন, মতলব দক্ষিণে ৮ জন, মতলব উত্তরে ৪ জন, কচুয়ায় ৩ জন, শাহরাস্তিতে ১ জন ও লক্ষীপুর জেলার রামগঞ্জ উপজেলার ১ জন।

নতুন আক্রান্ত হওয়া ৫৪ জনসহ চাঁদপুর জেলায় আক্রান্তের সংখ্যা হলো মোট ৫ হাজার ৩২৯ জন। এই পাঁচ সহস্রাধিক করোনা রোগীর মধ্যে ২৬ জুন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৫৬ জন। আর চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন ৩৯৩ জন।

জেলায় মৃত ১২৬ জনের মধ্যে- চাঁদপুর সদরে ৪৮, ফরিদগঞ্জে ২১, হাজীগঞ্জে ২১ জন, শাহরাস্তিতে ৯ জন, কচুয়ায় ৭ জন, মতলব উত্তরে ১১ জন, মতলব দক্ষিণে ৬ জন ও হাইমচরে ৩ জন।

জেলায় ৫ হাজার ৩২৯ জন আক্রান্তদের মধ্যে- চাঁদপুর সদরে ২ হাজার ৪৮৩, ফরিদগঞ্জে ৫৯৮, হাজীগঞ্জে ৫৩২ জন, শাহরাস্তিতে ৪৮৫ জন, কচুয়ায় ১৭৯ জন, মতলব উত্তরে ৩০৬ জন, মতলব দক্ষিণে ৪৭৮ জন ও হাইমচর উপজেলায় ২৬৭ জন।

আর পড়তে পারেন