শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে ইউনিয়ন পরিষদের হস্তক্ষেপে বাল্যবিবাহ থেকে রক্ষা পেলো নবম শ্রেণির ছাত্রী

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২০, ২০১৮
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর :
চাঁদপুর সদর উপজেলার ৪ নং শাহ মাহমুদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বারের যৌথ প্রয়াসে বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেলো এক কিশোরী। সুমাইয়া আক্তার নামে এ কিশোরী শাহমাহমুদপুর ইউনিয়নের কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী।

শাহমাহমুদপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের পাটওয়ারী বাড়ির (খলিফা বাড়ি) শামছুল হক পাটওয়ারীর মেয়ে সুমাইয়া আক্তার।

শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ দৈনিক আজকের কুমিল্লাকে জানান, বাল্যবিবাহ আয়োজনের বিষয়টি জানার পর চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার নির্দেশে ইউপি সদস্যদের হস্তক্ষেপে তা রোধ করা হয়। ইউপি সদস্য নাজির হোসেন, বিলকিছ আক্তার ও গ্রাম পুলিশদের নিয়ে পাটওয়ারী বাড়িতে যান ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ।

শুক্রবার (২০ জুলাই) চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের মৈশাদী গ্রামের মোঃ হারুন জমাদারের ছেলে মোঃ হাছান জমাদারের সাথে বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু বাল্যবিবাহটি এলাকার সচেতন মহলের নজরে আসলে তারা চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। পরবর্তীতে ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ শুক্রবার দুপুর ১২টায় বিয়ে বাড়িতে গিয়ে এ বাল্যবিয়ে বন্ধ করে দেন। এ উদ্যোগে অপ্রাপ্ত বয়স্ক স্কুল শিক্ষার্থী সুমাইয়া আক্তার বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পায়।

আর পড়তে পারেন