শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরের ২১-তম পুলিশ সুপার হিসেবে মোঃ মাহবুবুর রহমানের যোগদান

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৯, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন :

চাঁদপুরের নবাগত পুলিশ সুপার হিসেবে মোঃ মাহবুবুর রহমান, পিপিএম যোগদান করেছেন। সোমবার (৯ সেপ্টেম্বর) ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) এর হাত থেকে তিনি দায়িত্ব বুঝে নেন।

এদিন যোগদানের পরেই পুলিশ প্রশাসনের পক্ষ থেকে চাঁদপুরের নবাগত পুলিশ সুপার হিসেবে মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার) কে ফুলেল শুভেচ্ছা জানান অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) মিজানুর রহমান। এসময় পুলিশ প্রশাসনের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিকে চাঁদপুরের ২১তম পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম যোগদান করার পর ফুল দিয়ে বরন করে নেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানসহ জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগন। সেই সাথে চাঁদপুর জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ, ইলেকট্রিক মিডিয়া, জাতীয় ও স্থানীয় পত্রিকার সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ নবাগত পুলিশ সুপারকে ফুল দিয়ে বরন করে নেন। এর পরপরই নবাগত পুলিশ সুপার সাংবাদিক ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভা করেন।

একই দিন চাঁদপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার) চাঁদপুর জেলাস্থ সকল সার্কেল অফিসার, সকল থানার অফিসার ইনচার্জ, ফাঁড়ি ও তদন্ত কেন্দ্রের ইনচার্জ, পুলিশ লাইন্স কেন্দ্রীক সকল ইউনিটের ইনচার্জ গনের সাথে মত বিনিময় সভা করেন। এ সময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রসাশন) মোঃ মিজানুর রহমান (পুলিশ ‍সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ আসাদুজ্জামান সহ জেলা পুলিশের সকল উর্ধ্বতন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

চাঁদপুর জেলার নবাগত পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার) ১৯৭৩ সালের ২ অক্টোবর পাবনা জেলার সদর উপজেলার শালগাড়ীয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাহার পিতা মরহুম আব্দুস সাত্তার, মাতা মরহুম রাবেয়া বেগম। তিনি ২০০১ সালের ৩১ মে ২০তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। শিক্ষা জীবনে পাবনা জেলা স্কুল, সরকারী শহীদ বুলবুল কলেজ, সরকারী এডওয়ার্ড কলেজ পাবনা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন।

তিনি বাংলাদেশ পুলিশে যোগদান এর পর যশোর জেলা, র‌্যাব, ঢাকা মেট্রোপলিট্রন পুলিশ, এসবি ও জেলাসহ পুলিশের বেশ কিছু ইউনিটে গুরুত্বপূর্ণ পদে পর্যায়ক্রমে দায়িত্ব পালন করেন। চাঁদপুর জেলায় যোগদানের পূর্বে তিনি চুয়াডাঙ্গা জেলার পুলিশ সুপার হিসেবে দ্বায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ২০০৮ সালের ২৯ শে অক্টোবর হতে ২০০৯ সালের ২৭ শে অক্টোবর পর্যন্ত আইভরি কোষ্টে দায়িত্ব পালন করেন।

পুলিশ সুপার মোঃ মাহবুবুর রহমান, পিপিএম (বার) ব্যাক্তিগত জীবনে বিবাহিত। তাহার স্ত্রী ফারহানা চৌধুরী বাংলাদেশ বিমান-এ কর্মরত আছেন, কন্যা তাসমিতা রহমান দশম শ্রেণীতে এবং পূত্র ফাহিম রহমান পঞ্চম শ্রেণীতে অধ্যায়নরত আছেন।

এদিকে সবাইকে আবেগাপ্লুত করে চাঁদপুর থেকে বিদায় নিয়ে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি পদে যোগদান করেন জিহাদুল কবির বিপিএম, পিপিএম। বদলি সূত্রে চাঁদপুর থেকে ঢাকায় যাওয়ার প্রাক্কালে রোববার (৯ সেপ্টেম্বর) সকালে জেলা পুলিশের সদস্যরা প্রথা অনুযায়ী রশির সাহায্যে ফুলসজ্জিত গাড়ি টেনে তাঁকে বিদায় জানান। এবং বিকেলে চাঁদপুর জেলার সাবেক পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম’কে অতিরিক্ত ডিআইজি’র র‌্যাংক ব্যাচ পরিয়ে দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার)।

আর পড়তে পারেন