শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরের হাজীগঞ্জে ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে সাংবাদিককে প্রাণনাশের হুমকি

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৬, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার :

করোনা প্রতিরোধে প্রশাসন ঘোষিত লকডাউন উপেক্ষা করে দোকানের অর্ধেক সার্টার খোলা রেখে কৌশলে ব্যবসা পরিচালনা মোবাইল কোর্টে জরিমানার সংবাদ প্রকাশ করাকে কেন্দ্র করে চাঁদপুরের শীর্ষ অনলাইন নিউজ পোর্টালপ্রিয় চাঁদপুরএর প্রধান সম্পাদক এবং জাতীয় দৈনিক আলোকিত সকাল পত্রিকার হাজীগঞ্জ প্রতিনিধি এবং মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন চাঁদপুর জেলা শাখার সভাপতি মজিবুর রহমান রনিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট পুলিশের উপস্থিতিতে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে।

শুক্রবার (১৫ মে) হাজীগঞ্জ মধ্যবাজার পৌর হকার্স মার্কেটের সামনে ঘটনা ঘটে। লাঞ্ছিতের শিকার সাংবাদিককে প্রাণ নাশের হুমকি দেন ওই ব্যবসায়ীরা।

হামলার শিকার সাংবাদিক মজিবুর রহমান রনি জানান, বৃহস্পতিবার প্রিয় চাঁদপুর পত্রিকায়অর্ধেক সার্টার ফেলে হাজীগঞ্জে চলছে দোকানদারিশিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেখানে আমি পুরো উপজেলার কিছু দোকান খোলা রাখার বাস্তবতা তুলে ধরি। এর জের ধরে শুক্রবার (১৫ মে) দুপুর ১১টার সময় চাঁদপুরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পুলিশের উপস্থিতিতে সাগরিকা বিশাল শপিং সেন্টারের মালিক মনির হোসেন স্বপ্ন এক্সক্লুসিভ ডিলার নজরুল ইসলামের নেতৃত্বে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়। তারা আমাকে গালিগালাজ করে বলেযত টাকা লাগুক তোরে মাইরা পালামু পরে পুলিশ সাংবাদিকরা আমাকে উদ্ধার করে নিরাপদে নিয়ে আসে। বর্তমানে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।

ব্যাপারে শুক্রবার হাজীগঞ্জ থানায় মামলা দায়ের করবেন বলে জানিয়েছেন সাংবাদিক মজিবুর রহমান রনি। সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন হাজীগঞ্জ প্রেসক্লাব, চাঁদপুর অনলাইন প্রেসক্লাব, চাঁদপুর অনলাইন সাংবাদিক ফোরাম মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস এক্টিভিটিস ফাউন্ডেশন নেতৃবৃন্দরা।

তারা বলেন, সংবাদ প্রকাশের জেরে সংবাদকর্মী মজিবুর রহমান রনিকে প্রকাশ্যে, খোদ নির্বাহী ম্যাজিষ্ট্রেট পুলিশের উপস্থিতিতে লাঞ্ছিত করার ঘটনার তীব্র নিন্দা জানাই। সেই সাথে প্রশাসনের কাছে দাবি জানাই, অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাদেরকে বিচারের আওতায় আনা হোক।

হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন রনি বলেন, এখনও অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন