শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চট্টগ্রাম সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার করে একজন প্রার্থীর পক্ষে ভোট নিয়েছে: কাদের মির্জা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৮, ২০২১
news-image

ডেস্ক রিপোর্ট:

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন সুষ্ঠু হয়নি বলে মন্তব্য করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। তিনি বলেছেন, বঙ্গবন্ধুর সংগঠন আওয়ামী লীগ আজকে পথহারা। চট্টগ্রামের নির্বাচন সুষ্ঠু হয়নি, রক্তপাত হয়েছে। এটি কি মেনে নেওয়া যায়?

বুধবার বসুরহাটে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

সংঘাত, সংঘর্ষ আর কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়ার অভিযোগের মধ্যেই বুধবার অনুষ্ঠিত হয়েছে চট্টগ্রামের নির্বাচন। এই নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম মেয়র নির্বাচিত হয়েছেন।

এ প্রসঙ্গে মির্জা কাদের বলেন, চট্টগ্রামের নির্বাচন সুষ্ঠু হওয়ার প্রশ্নই ওঠে না। কিসের সুষ্ঠু হয়েছে? মায়ের বুক খালি হয়েছে। সেখানে জোর করে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করে একজন প্রার্থীর পক্ষে ভোট নিয়েছে।

নির্বাচন ব্যবস্থায় পরিবর্তন আনার দাবি জানিয়ে কাদের মির্জা বলেন, ‘আপনি মানুষের চোখে ধুলা দিয়ে কতদিন টিকে থাকবেন। এটি চলতে পারে না। আজকে বাংলাদেশে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন করতে পারে একমাত্র শেখ হাসিনা’।

বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে গেছেন উল্লেখ করে কাদের মির্জা বলেন, শেখ হাসিনা মানুষের ভাতের অধিকার প্রতিষ্ঠিত করেছেন। আজকে ভোটের অধিকার প্রতিষ্ঠিত করতে হবে শেখ হাসিনাকেই। এটির বিকল্প নেই, বিকল্প নেতৃত্বও নেই। সে যোগ্যতা, সৎ সাহস কারও নেই, একমাত্র শেখ হাসিনার আছে।

আর পড়তে পারেন