শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘরমুখো যাত্রীদের বিদায় জানাতে বিমানবন্দর স্টেশনে রেলমন্ত্রী মুজিবুলহক

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৫, ২০১৮
news-image

প্রেস বিজ্ঞপ্তি ঃ
ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনে ঘর ফেরত মানুষদের শুভেচ্ছা জানাতে রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি ১৫ জুন শুক্রবার দুপুরে বিমানবন্দর রেলওয়ে স্টেশন গিয়েছেন। ঈদে ঢাকা থেকে ঘর ফেরত মানুষদের স্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে শুভেচ্ছা জানান এবং হাত মিলেয়ে কথা বলেন। প্রায় ২ ঘন্টা স্টেশনে অবস্থানকালে মন্ত্রী মোহনগঞ্জ এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, রাজশাহী এক্সপ্রেস ও সুবণ এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় মন্ত্রী যাত্রীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় এলেই জনগণের উন্নয়ন হয় অন্যেরা এলে দেশের সম্পদ লুটপাট হয় আর দেশের মানুষ সরকারী সুবিধা বঞ্চিত হয়। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইনশাআল্লাহ আবারো দেশ পরিচালনার দায়িত্ব পাবেন তাই দেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই।

তিনি রেলের সেবার মান বৃদ্ধি পেয়েছেউল্লেখ করে বলেন, আগে ট্রেনের টিকেট কালোবাজারীতে চলে যেতো, সাধারণ মানুষ টিকেট পেতোনা এখন আমরা সকলকে সমানভাবে টিকেট দিতে পারি কেউ হতাশ হয় না। রেলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে তা আর কোন সরকারের আমলে হয়নি।
‘আপনারা আমাদের প্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন, যাতে আগামীতে আরও উন্নত সেবা দিতে পারেন। আর এর সুযোগ-সুবিধা আপনারা ভোগ করতে পারেন’।

স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের উদ্দেশ্যে মোঃ মুজিবুল হক বলেন, ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যর এখন পর্যন্ত প্রতিটি ট্রেন সঠিক সময়ে ছেড়ে গেছে। ট্রেন যাত্রায় এখন কোনো ভোগান্তি নেই। আগামী বছরে আরও উন্নত সেবা পাবেন যাত্রীরা। কোনো টিকিট সঙ্কট নেই আগামীতেও থাকবে না। এজন্য প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে। যাত্রীদের ছাদে ওঠা নিয়ে এক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী বলেন, ছাদে ভ্রমণ করা কোনো আইনে নেই। কমলাপুর থেকে কোনো যাত্রী ছাদে উঠতে পারছেন না। তবে নিজ উদ্যোগে অন্য কোথা থেকে ছাদে উঠলে সে ক্ষেত্রে কী করণীয় আছে? তারপরও চেষ্টা চলছে, কাউন্সিলিং করা হচ্ছে, তাদের বোঝানো হচ্ছে। মন্ত্রী বলেন,‘আমাদের লক্ষ্য জনগণের সেবা করা। আমরা যাত্রীদের নিরাপদ সেবা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। সবাই নিরাপদে ঢাকা ত্যাগ করবেন আবার নিরাপদে ঢাকায় ফিরবেন এটাই কামনা।’এ সময় যাত্রীদের সাথে কথা বলে এবং হাত মিলিয়ে সবাইকে আসন্ন ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান তিনি। পরিদর্শনকালে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক আমজাদ হোসেন, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহা পরিচালক (আরএস) সামছুজ্জামান, রেলপথ মন্ত্রীর সহকারী একান্ত সচিব এন এ এম জসিমউদ্দীনসহ রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন