শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

গ্যাস সংকটে বরুড়া পৌরবাসী;ভোগান্তি চরমে

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১২, ২০২০
news-image

 

সাকিব আর হেলালঃ
কুমিল্লার বরুড়া পৌরসভাসহ আশপাশের এলাকায় গ্যাসের চরম সংকট চলছে। বেশিরভাগ সময় গ্যাস থাকে না। মাঝে মাঝে আসে। ভুক্তভোগী এলাকাবাসী জানান, প্রতিদিন ভোর ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যে গ্যাস বন্ধ হয়ে যায়, আসে রাত বারোটায়। কোনো ব্যবহার ছাড়াই প্রতি মাসে গুনতে হচ্ছে চুলাপ্রতি নয়শত পচাঁত্তর টাকা।

এত সংকটের মধ্যেও বরুড়া পৌর এলাকার পুরানকাদবা, তলাগ্রাম অফিস পাড়াসহ বিভিন্ন স্থানে অনেক অবৈধ সংযোগ রয়েছে।

পৌরসভার বিভিন্ন এলাকার গ্যাস ব্যবহারকারীগণ জানান, সকাল ছয়টা থেকে সাড়ে ছয়টার মধ্যেই লাইনে আর কোন গ্যাস থাকে না। যার কারণে প্রায় প্রতিদিন অফিসগামী পেশাজীবী ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা না খেয়ে অফিসে ও বিদ্যালয়ে যেতে হয়। আর দিনের বেলায় সিলিন্ডার গ্যাস অথবা কাঠের লাকড়ির চুলায় প্রতিদিনের খাবার রান্না করতে হয়। যার কারণে গুনতে হচ্ছে অতিরিক্ত অর্থ।

এদিকে, কিছুদিন পূর্বেও নিরবিচ্ছিন্ন গ্যাসের দাবিতে বরুড়া বাজারে সাধারণ জনগণ মানববন্ধন করে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট  স্মারকলিপি প্রদান করেন।

বরুড়া পৌরসভার সাধারণ ব্যবহাকারীরা জানান, বরুড়ায় গ্যাসের কোন অভিযোগ কিংবা সেবা কেন্দ্র না থাকায় কোন সমস্যায় পড়লে অভিযোগের কোন সুযোগ থাকেনা। সমাধানও হয় না।

এ ব্যপারে বাখরাবাদ গ্যাস সিষ্টেম লিমিটেড এর লাকসাম ও বরুড়ার ইনচার্জ মোবারক হোসেন জানান, অর্থমন্ত্রী লোটাস কামাল স্পিনিং মিল ডি.এ.আর.এস প্রক্রিয়াধীন আছে। এই কাজ সম্পন্ন হলে বরুড়ার মানুষ নিরবিচ্ছিন্ন গ্যাস পাবে। আর অবৈধ সংযোগের বিষয়ে খুব দ্রুত সময়ের মধ্যেই অভিযান পরিচালনা করা হবে।

আর পড়তে পারেন