শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গৃহবধু শান্তার হত্যাকারি মিঠুর ফাঁসির দাবিতে কুমিল্লায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ (ভিডিও)

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৪, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ
চট্টগ্রাম সদরের আলকরণ এলাকায় শশুরবাড়িতে নিহত কুমিল্লার আফসানা আক্তার শান্তার (২৮) হত্যাকারি ঘাতক স্বামী শাহ আলম মিঠুর ফাঁসির দাবিতে কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নিহতের পরিবার ও বিভিন্ন সামাজিক সংগঠন।
রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা ১১ টায় এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।


মানববন্ধনে নিহতের পিতা আনোয়ার হোসেন বেলাল ও আনজুম আরা বেগম বলেন, আমার মেয়ের কোন দোষ ছিল না। তার স্বামী মিঠু পরকীয়ায় আসক্ত ছিল। শান্তা এ নিয়ে প্রতিবাদ করায় তাকে প্রায় শারিরীক ও মানসিক নির্যাতন করতো। তাকে হত্যা করে ঘাতক মিঠু পালিয়ে গেছে। ঘটনার ৯ দিন অতিক্রান্ত হলেও ঘাতক মিঠু এখনো ধরাছোঁয়ার বাইরে। অচিরেই তাকে গ্রেফতার করে বিচারের আওতায় আনা হোক।


এ সময় ঘাতক মিঠুর বিচার চেয়ে আরো বক্তব্য রাখেন কুসিকের ১৩,১৪ ও ১৫ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর নুরজাহান আলম পুতুল, কুমিল্লা সিডিসি টাউন ফেডারেশনের সভাপতি ও মানবাধিকার কর্মী ফরিদা আক্তার ডলি, ১৫ নং ওয়ার্ড আ’লীগ নেতা সমাজসেবক কামাল হোসেন, কুমিল্লা কলেজ থিয়েটারের সাধারণ সম্পাদক উম্মে হাবিবা শিপু, সচেতন কুমিল্লা মহানগরের নেত্রী মমতাময়ী জোসনা আক্তার,উপূপদ থিয়েটারের সাধারণ সম্পাদক মোঃ আল আমিন খান প্রমুখ। মানববন্ধনে এসব সংগঠনের নেতৃবৃন্দসহ কুমিল্লা নাট্যদল, কুমিল্লা ম্যাটস শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সঞ্চালনায় ছিলেন কুমিল্লা কলেজ থিয়েটারের নাট্যকর্মী আশিক পায়েল।


শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৯ টায় চট্টগ্রাম নগরীর আলকরণ এক নম্বর গলির আব্দুস সামাদের বাড়ির দ্বিতীয় তলার ১৮ নম্বর বাসার খাটের উপর শান্তার মরদেহ রেখে তার স্বামী মিঠু পালিয়ে যায়। পরে প্রতিবেশিরা শান্তার নিথর দেহ বিছানার উপর দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়। পরদিন নিহতের পিতা আনোয়ার হোসেন বেলাল বাদি হয়ে থানায় একটি হত্যা মামলা করেন। ১৭ সেপ্টেম্বর রাতে কুমিল্লা নগরীর টিক্কাচরে শান্তার দাফন সম্পন্ন হয়। নিহতের গলায় আঘাতের চিহৃ ও একটি পা ফুলা ছিল।
নিহত শান্তা কুমিল্লা নগরীর ১৫ নং ওয়ার্ডের কাশারীপট্টি এলাকার আনোয়ার হোসেন বেলালের কন্যা। ৭ বছর আগে শান্তার সাথে মিঠুর বিয়ে হয়। স্বামীর পরকীয়ার বিষয়ে প্রতিবাদ করায় সাংসারিক জীবনে শান্তাকে একাধিকবার মারধর করে বাবার বাড়িতে পাঠানো হয়েছিল বলে জানা যায়।
উল্লেখ্য যে, ঘাতক মিঠু বিয়ের কয়েক বছর পরে মাদক ও অস্ত্র ব্যবসায় জড়িয়ে পড়ে। এসব ঘটনায় সে কারাবরণও করে। এসব পথ থেকে ফিরে আসার জন্যও শান্তা মিঠুকে বললে তাকে শান্তাকে মারধর করতো বলে জানা গেছে।

Comilla Shanta Hottakarir Fasir Dabite Manobbondhob News 24 Sep 17

আর পড়তে পারেন