শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গায়ে হলুদরত কুমিল্লার মাদ্রাসা ছাত্রীর বাল্যবিবাহ বন্ধ করলো পুলিশ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩০, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার বুড়িচংয়ের কোরপাই এলাকায় মাদ্রাসা ছাত্রী (১৫) এর বাল্য বিবাহ বন্ধ করে দিয়েছে দেবপুর ফাঁড়ী পুলিশ।

সোমবার (২৯ এপ্রিল) দুপুর ১২টায় জেলা বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই পূর্বপাড়া এলাকার মেয়ের বাড়ীতে উপস্থিত হয়।

এ সময় মাদ্রাসা ছাত্রী সাবালক না হওয়া পর্যন্ত বিয়ে না দিয়ে লেখা-পড়া চালিয়ে যাওয়া মুচলেকা দেয় ছাত্রীটির পরিবার।

জানা যায়, জেলা বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের কোরপাই পূর্বপাড়া এলাকার জিয়া উদ্দিনের মেয়ে মাদ্রাসা ছাত্রী (১৫) এর বিবাহ পার্শ্ববর্তী চান্দিনা উপজেলার খেরারা গ্রামের রাকিব আহাম্মদের সাথে ধার্য্য ছিল সোমবার। বিয়ে উপলক্ষে মেয়ের বাড়িতে আয়োজন করা হয়েছিল বর পক্ষের লোকজনের জন্য। বাল্য বিবাহের খবর পেয়ে বুড়িচং থানাধীন দেবপুর পুলিশ ফাঁড়ীর এস আই কামাল হোসেন সঙ্গীয় ফোর্সসহ দুপুর ১২ টায় মেয়ের বাড়ীতে উপস্থিত হয়।

পুলিশ এ সময় স্থানীয় ইউপি সদস্য মোবারক হোসেনকে সঙ্গে নিয়ে মেয়ের অভিভাবকদের সাথে আলোচনায় বসে। পরে মাদ্রাসা ছাত্রীটির জন্মনিবন্ধন যাচাই পূর্বক মেয়েটিকে বিয়ে না দেওয়ার জন্য অভিভাবকের নির্দেশ দেয় পুলিশ। বাল্য বিবাহ বন্ধের খবর পেয়ে বর পক্ষ কনের বাড়িতে না এসে পথ মধ্য থেকেই চলে যায়। পরে মেয়েটি সাবালক না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার মুচলেকা দেয়া অভিভাকরা। মেয়েটি সদর দক্ষিন উপজেলার রামপুর এলাকার খাদিজাতুল কোবরা (রঃ) মাদ্রাসার ছাত্রী বলে পুলিশ জানায়।

আর পড়তে পারেন