শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গণতন্ত্র উন্নয়ন ও শান্তির জন্য ধানের শীষে ভোট দেয়া জনগণের নৈতিক দায়িত্ব —– ড. মোশাররফ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৮, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা-২ আসনের বিএনপির মনোনীত প্রার্থী ড. খন্দকার মোশাররফ বলেছেন, ‘গণতন্ত্র, উন্নয়ন, শান্তি ও ভোটের অধিকার ফিরে পেতে ধানের শীষে ভোট দেয়া জনগণের নৈতিক দায়িত্ব। বিএনপি অতীতে জনগণের সাথে ছিল, বর্তমানেও আছে, ইনশাআল্লাহ আগামী দিনেও থাকবে।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে হোমনা উপজেলার ঘাগুটিয়া ও দুলালপুর ইউনিয়নে সংযোগকালে দড়িরচর বাজার, দুলালপুর, মাধবপুর বাজার ও দৌলতপুরে স্থানীয় বিএনপি আয়োজিত পথসভায় বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপি এ দেশে বহুদলীয় গণতন্ত্র এবং উন্নয়ন-উৎপাদনের রাজনীতি প্রবর্তন করেছে। অন্যদিকে আ.লীগ যখনই ক্ষমতায় থাকে, গণতন্ত্র ধ্বংস করে এবং জনগণের সাংবিধানিক অধিকার কেড়ে নেয়। তাদের কাছে অতীতে গণতন্ত্র, মানুষের অধিকার ও জান-মাল সুরক্ষিত ছিল না, এখনও নেই এবং ভবিষ্যতেও থাকবে না। দেশে সর্বত্র ধানের শীষের জোয়ার বইছে। ধানের শীষের প্রবল জনস্রোত দেখে সরকার চরম হতাশাগ্রস্ত। বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের নিশ্চিত বিজয় ছিনিয়ে নিতে তারা নানা অশুভ পাঁয়তারা করছে।

ড. মোশাররফ বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ও ধানের শীষ জনগণের নির্ভরযোগ্য আশ্রয়স্থলরূপে আবির্ভূত হয়েছে। মানুষের আশা-আকাংখা পূরণে ধানের শীষের বিকল্প নেই। তাই দেশ ও জনগণের স্বার্থে সকল হুমকি-ধামকি উপেক্ষা করে ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করার জন্য সকলকে দেশপ্রেমিকের ভূমিকায় অবতীর্ণ হতে হবে।

তিনি বলেন, তারা দেশের অর্থনীতি ও গণতন্ত্র ধ্বংস করেছে। ব্যাংক লুট, দখলবাজি, চাঁদাবাজি, টেন্ডারবাজি ও ধান্ধাবাজি করে দেশকে অনেক পেছনে ঠেলে দিয়েছে। মানবাধিকার আজ ভুলুন্ঠিত। আইনের শাসন নেই, জান-মালের নিরাপত্তা নেই। মানুষ চরম হতাশায় দিন কাটাচ্ছে।

ড. মোশাররফ ধানের শীষে ভোট দিতে এবং গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিয়ে ভোট রক্ষার জন্য সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহবান জানান।

এই সময় উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো.আক্তারুজ্জামান সরকার, হোমনা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এড. আজিজুর রহমান মোল্লা ও হোমনা পৌর বিএনপির সভাপতি মো. মোজাম্মেল হক মুকুল প্রমূখ।

আর পড়তে পারেন