শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে দেবিদ্বার ও সদর দক্ষিণে বিএনপির ১৮৬ নেতাকর্মীর বিরুদ্ধে দুই মামলা

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩১, ২০১৭
news-image

জামাল উদ্দিন দুলাল, শাহ ইমরান ও সেলিম সজীবঃ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে দুটি পৃথক ঘটনায় দেখিয়ে কুমিল্লার সদর দক্ষিণ ও দেবিদ্বার উপজেলায় বিএনপির ১৮৬ জন নেতা-কর্মীর বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে দুই উপজেলায় দুটি মামলা দায়ের করা হয়।

সদর দক্ষিণ মডেল থানায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০ জনসহ ৭৩ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন স্থানীয় ছাত্রলীগ নেতা ভুট্টো। এদিকে দেবিদ্বার থানায় ৩৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৮০ জনসহ ১১৩ জন বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন স্থানীয় যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন।

স্থানীয় সূত্র জানায়, শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় বিএনপি নেতা-কর্মীরা বেগম খালেদা জিয়াকে স্বাগত জানাতে যাওয়ার পথে পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকায় প্রতিপক্ষের হামলায় আহত হন বিএনপি নেতা ও দক্ষিণ পেরুল ইউনিয়নের মেম্বার শরীফসহ কর্মীরা। ওইদিন খালেদা জিয়া কুমিল্লা অতিক্রমের পর কুমিল্লা-নোয়াখালী সড়কের বাগমারার জামতলী এলাকায় একটি মোটর সাইকেলে অগ্নিসংযোগের ঘটনা দেখিয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের ৪৩ জন ও অজ্ঞাতনামা আরও ৩০ জনসহ ৭৩ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করা হয়।

সদর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাগমারা (দক্ষিণ) ইউনিয়ন যুবদলের সভাপতি মানিক মিয়া জানান, অব্যবহৃত পুরাতন ও বিকল একটি মোটর সাইকেলে আ’লীগের নেতাকর্মীরা নিজেরা অগ্নিসংযোগ করে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে উল্টো মামলা দিয়ে হয়রানি করছে।

একইদিন বিএনপি চেয়ারপার্সনকে স্বাগত জানাতে আসা দেবিদ্বার বিএনপি’র নেতাকর্মীদের সাথে যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় জেলার দেবিদ্বার উপজেলা বিএনপির ৩৩ জন ও অজ্ঞাতনামা আরও ৮০ জনসহ ১১৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে দেবিদ্বার থানায় মামলা দায়ের করা হয়েছে।

দেবিদ্বার উপজেলা বিএনপির সহ-সভাপতি মনিরুল ইসলাম তাজু, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিজানুর রহমান, উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রবিউল আউয়াল সাইফুলসহ নেতা-কর্মীদের আসামি করে এ মামলা দায়ের করা হয়।

কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের সাবেক সাংসদ ইঞ্জিনিয়ার মঞ্জরুল আহসান মুন্সী জানান, বিএনপি চেয়ারপার্সন কক্সবাজার যাওয়ার পথে স্বাগত জানাতে আসা নেতাকর্মীদের উপর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা হামলা চালিয়ে আমাদের অনেক নেতাকর্মীকে আহত করে এবং আমাদের নেতাকর্মীদের প্রায় ৭/৮টি মোটরসাইকেল ভাংচুর করে। এখন উল্টো মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করছে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন