শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

খাগড়াছড়ি থেকে মাদক ব্যবসায়ী আটক, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে চৌদ্দগ্রাম থানা পুলিশ!

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ১৯, ২০১৭
news-image

 

আনিছুর রহমানঃ
কুমিল্লার চৌদ্দগ্রামে অভিনব কায়দায় গাঁজা পাচারের সময় আটক এক ব্যক্তির স্বীকারোক্তি অনুযায়ী আলোচিত মাদক ব্যবসায়ী রুপায়ন চাকমাকে খাগড়াছড়ি থেকে আটক করেছে পুলিশ। সে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার দল্যা কমলচরণ পাড়ার মৃত সয়ন কুমার চাকমার পুত্র। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়। তথ্যটি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার এসআই শেখ আব্দুস সবুর।
চৌদ্দগ্রাম থানা সূত্রে জানা গেছে, গত ২৮ জুলাই শুক্রবার চৌদ্দগ্রাম বাজারের হায়দার সুপার মার্কেটের সামনে থেকে ফুলের ঝাঁড়–তে বিশেষ কৌশলে পাচারকালে ৩০ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আবু বকরকে আটক করে পুলিশ। আবু বকর খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বেতছড়ি গ্রামের মৃত ফজলু আহমদের পুত্র। পরদিন শনিবার তার বিরুদ্ধে মাদক আইনে মামলা শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।
পুলিশের জিজ্ঞাসাবাদে আবু বকর জানায়, দীর্ঘদিন ধরে অভিনব কৌশলে রুপায়ন চাকমার সহায়তায় সে গাঁজা পাচার করে আসছিল। পুলিশ বিষয়টি আমলে নিয়ে দীর্ঘদিন ধরে তথ্য প্রযুক্তির মাধ্যমে তাকে আটকের চেষ্টা চালায়। এক পর্যায়ে গত বুধবার বিকেলে চৌদ্দগ্রাম সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মেহেদী হাসানের নেতৃত্বে চৌদ্দগ্রাম থানার ওসি তদন্ত শুভ রঞ্জন চাকমা, এসআই হারুনুর রশীদ ও এসআই শেখ আব্দুস সবুরসহ পুলিশের একটি টিম খাগড়াছড়ি সদর এলাকা থেকে রুপায়ন চাকমাকে আটক করা হয়।
খোঁজ নিয়ে জানা গেছে, ইতোপূর্বে মাদকসহ আটকের পর পুলিশের জিজ্ঞাসাবাদে কোন মাদক ব্যবসায়ীর নাম ও চৌদ্দগ্রাম থানার বাইরে অবস্থান হলে তাকে আটক করতো না চৌদ্দগ্রাম থানা পুলিশ। এই প্রথম মাদক নিয়ে স্বীকারোক্তির ঘটনায় কোন মাদক ব্যবসায়ীকে আটক করা হলো। এতে সন্তোষ প্রকাশ করেছেন সচেতন মহল। এক কথায়- মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে রয়েছে চৌদ্দগ্রাম থানা পুলিশ।

আর পড়তে পারেন