শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যান্সার রোগীকে রক্ত দিয়ে ফেসবুকে আলোচিত বরুড়ার ইউএনও আনিসুল

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৩, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম। বরুড়ায় যোগদান করেছেন করোনার কিছুটা আগে। বরুড়ায় যোগদানের পর ইউএনও আনিসুল আলোচনায় আসলেন ক্যান্সার আক্রান্ত এক নারী রোগীকে রক্তদান করে।

যা ইতিমধ্যেই আলোড়ন তুলেছে ফেসবুকে। মঙ্গলবার দুপুরে উপজেলার ডিমডুল গ্রামের ব্লাড ক্যান্সারে আক্রান্ত এক অসহায় রোগীর জন্য  এক ব্যাগ এ+ (পজিটিভ) রক্তদান করেন বরুড়া সদরে অবস্থিত ডক্টরস কমিউনিটি হসপিটালে। রক্তদানের পরই সে ছবি ভাইরাল হতে থাকে একের পর এক। দিনভর ফেসবুক জুড়ে বরুড়ার স্থায়ী বাসিন্দাসহ দেশ বিদেশে কর্মরত বরুড়ার জনগণের পাশাপাশি কুমিল্লার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের ফেসবুক ওয়ালজুড়ে জায়গা করে নেন ইউএনও আনিসুল ইসলামের রক্তদানের ছবি।

মানবতায় দৃষ্টান্ত স্থাপন করা মানবিক এই ইউএনও রক্তদানের বিষয়ে বলেন, সকল মানুষকে রক্ত দানে উৎসাহী করে তুলবার জন্য তাঁর এই প্রয়াস। তিনি বলেন, আমরা সবাই সবার জায়গা থেকে যদি ভালো কাজগুলোর সূত্রপাত নিজ থেকে করি তাহলে সাধারণ জনগণও এতে উৎসাহিত হবে।

এদিকে, উপজেলা প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তার রক্তদানের বিষয়ে বরুড়ার সর্বস্তরের মানুষের মাঝে ইতিবাচক প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। এভাবে সবাই ভালো কাজের সূচনা করলে সমাজ এবং দেশ থেকে অসঙ্গতি দূর হবে বলে মনে করছে সুশীল সমাজ। উল্লেখ্য, ইউএনও আনিসুল ইসলাম এর আগেও ৩ বার রক্তদান করেছিলেন। এ নিয়ে চতুর্থবার রক্তদান করলেন ইউএনও আনিসুল ইসলাম।

-তথ্য সূত্র: সাংবাদিক আরিফ আজগর।

আর পড়তে পারেন