বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কোহলিদের বেতন দুই কোটি থেকে ১২ কোটি!

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৪, ২০১৭
news-image

 

অনলাইন ডেস্ক খেলা:

অধিনায়ক বিরাট কোহলি, সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও কোচ রবি শাস্ত্রী গত সপ্তাহেই দেখা করেছিলেন সুপ্রিম কোর্ট নিয়োজিত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের সঙ্গে। এই তিন জনের দাবি ছিল টানা খেলা নিয়ে ক্ষোভ ও বেতন বাড়ানো। সেদিনই জানানো হয়েছিল, কোহলিদের বেতন বাড়ানো নিয়ে তাদেরও চিন্তা-ভাবনা রয়েছে।

যা খবর, তাতে কোহলিদের বার্ষিক বেতন দুই কোটি থেকে বেড়ে হতে পারে ১২ কোটি। এতদিন বিসিসিআই-এর বেতন ভাগ করা হতো তিনটি গ্রেডে। গ্রেড ‘এ’তে থাকা খেলোয়াড়রা পেতেন সব থেকে বেশি। যে তালিকায় ছিলেন কোহলি, পূজারা, অশ্বিনরা। গ্রেড ‘বি’র খেলোয়াড়রা পেতেন এক কোটি। আর গ্রেড ‘সি’র খেলোয়াড়রা পেতেন ৫০ লাখ করে। সেটাই বেড়ে হচ্ছে কয়েক গুন। অধিনায়কের বেতন আরো বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। এতদিন গ্রেড ‘এ’তেই ছিলেন অধিনায়ক।

গ্রেড ‘বি’র ক্রিকেটারদের বেতন বেড়ে হতে পারে আট কোটি ও গ্রেড ‘সি’র ক্রিকেটারদের চার কোটি। সিওএ সূত্রে জানা গেছে, অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ, ইংল্যান্ড অধিনায়ক জো রুটরা যেখানে ১২ কোটির কাছাকাছি বেতন পান সেখানে কোহলি পেতেন দুই কোটি। কোহলিদের সঙ্গে আলোচনার পর সিওএ-তে এটাই আলোচনা হয়েছে যে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া খেলোয়াড়দের তুলনায় ভারতের তারকা খেলোয়াড়রা বেতনের দিক থেকে অনেকটাই পিছিয়ে।

এখনও পর্যন্ত কোনও চুক্তি না হলেও সিওএ এবং বিসিসিআই, দুই পক্ষই ক্রিকেটারদের দাবি মেনে নিয়েছে। শুধু কোহলিরা নন, এই তালিকায় ঢুকতে চলেছেন ঘরোয়া ক্রিকেটাররাও। তাঁদেরও বেতন বাড়ার সম্ভাবনা রয়েছে।

আর পড়তে পারেন