শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কৃত্রিম সংকট লাগিয়ে মাতৃভান্ডারের রসমালাই বিক্রি, প্রতিদিন ভয়াবহ যানজটে অতিষ্ঠ নগরবাসী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০২০
news-image

আজকের কুমিল্লা ডেস্কঃ

কুমিল্লা নগরীতে কৃত্রিম সংকট লাগিয়ে রসমালাই বিক্রি  করছে মাতৃভান্ডার মিষ্টি দোকান কর্তৃপক্ষ। এর ফলে প্রতিদিন ভয়াবহ যানজটের শিকার হয়ে  অতিষ্ঠ নগরবাসী । এই ক্ষোভ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেইজে লিখেছেন লেখক ও চলচ্চিত্র গবেষক জামাল উদ্দিন দুলাল। তা পাঠকদের জন্য তুলে ধরা হল।

“ শতবর্ষের ঐতিহ্য রয়েছে কুমিল্লার মিষ্টির রাজা রসমালাইয়ের।কুমিল্লায় রয়েছে অনেক নামকরা মিষ্টির দোকান। তবে নগরের মনোহরপুর এলাকার মাতৃভান্ডারের রসমালাইয়ের কদর বেশি।এছাড়া একই মানেরই ভগবতী প্যারা ভান্ডার, শীতল ভান্ডার, পোড়াবাড়ি, জেনিস সুইটস্, জলযোগ, মিঠাই, কুমিল্লা মিষ্টি ভান্ডারের রসমালাইয়েরও চাহিদা বেশি।

অত্যন্ত দু:খের সাথে বলতে হয়, মাতৃভান্ডারের রসমালাই বিক্রি করার পদ্ধতিটি সম্পূর্ণ অবৈজ্ঞানিক। কিছু লোকজন বাড়িয়ে দ্রুতগতিতে ক্রেতাদের সাপ্লাই দিলে এই সংকট হয়না। রাস্তায় এত লোকজন জড়ো হতে হয় না।ইচ্ছে করেই ঘন্টার পর ঘন্টা কৃত্রিম সংকট লাগিয়ে প্রতিদিন ভয়াবহ যানজট লাগিয়ে থাকে।এতে নগরবাসী যানজটের সীমাহীন অত্যাচারের ধকল সহ্য করে প্রতিদিন।অনেকেই বলেন, এটা স্রেফ আইওয়াশ ছাড়া আর কিছু নয়। জনগণকে বুঝায়, তাদের প্রসিদ্ধ রসমালাই নিতে হলে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থাকতে হয় । “

আর পড়তে পারেন