শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-৩ (মুরাদনগর) : হাড্ডাহাড্ডি লড়াই হবে নৌকা ও ধানের শীষে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৪, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে আওয়ামী লীগ প্রার্থী এমপি ইউছুফ আব্দুল্লা হারুন এফসিএর নৌকা ও বিএনপি প্রার্থী কে এম মজিবুল হকের ধানের শীষ প্রতীক নিয়ে ভোটারদের মাঝে চলছে নানা জল্পনা-কল্পনা।

এই আসনে মূলত নৌকা ও ধানের শীষের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত আসনটিতে মামলা জনিত কারণে পাচঁবারের সাবেক সাংসদ বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ দীর্ঘদিন দেশের বাইরে। ধানের শীষ নিয়ে এবার লড়ছেন তারই ছোট ভাই কে এম মুজিবুল হক। তাই প্রভাবশালী এই পরিবারের হাতেই রয়েছে ধানের শীষ প্রতীক।

আওয়ামী লীগ প্রার্থী আগে থেকেই তৃণমূল পর্যন্ত মাঠ গুছিয়ে নিয়েছে। অপরদিকে নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে সংশয়ে থাকা ঐক্যফ্রন্ট প্রার্থী বিলম্বে হলেও নির্বাচনী প্রচারণা শুরু করেছে। নির্বাচনে আরো প্রার্থী থাকলেও মূলত এই দুই হেভিওয়েট প্রার্থীর মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হবে।

১৯৭৩ সালে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ডা. ওয়ালী আহাম্মদ এ আসন থেকে নির্বাচিত হন। এরপর আর এখান থেকে জয়ের মূখ দেখেনি আওয়ামী লীগ। তবে গত নির্বাচনে আওয়ামী লীগ নেতা ইউছুফ আবদুল্লাহ হারুন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হন। তার মাধ্যমে এলাকায় আওয়ামী লীগের প্রভাব বৃদ্ধি পেয়েছে। তাছাড়া সাবেক এমপি শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদ দীর্ঘদিন এলাকায় অনুপস্থিত থাকায় নেতাকর্মীরাও ছিল অভিভাবকশূন্য।

এবারের সংসদ নির্বাচনে ইউছুফ আব্দুল্লাহ হারুন চতুর্থ এবং কেএম মজিবুল হকের প্রথমবার নির্বাচনে অংশ নিচ্ছেন। ২০১৪ সালে বিএনপিবিহীন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি নির্বাচিত হন। প্রায় ৫ বছর ধরে তিনি উন্নয়ন কর্মকাণ্ড চালিয়েছেন অনেকটা স্বাচ্ছন্দ্যেই।

আওয়ামী লীগ সমর্থকরা আশা করছেন, ইউসুফ আবদুল্লাহ হারুন নির্বাচিত হওয়ার পর এই এলাকায় বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সর্ব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ও আমূল পরিবর্তন এসেছে। এবারের নির্বাচনে এ আসনটিতে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত।

অপরদিকে বিএনপি সমর্থকরা মনে করেন, এলাকায় ভোটারদের মাঝে ধানের শীষের মোহ আছে। উন্নয়ন হলো সরকারের ধারাবাহিকতা। বিএনপির ভাইস চেয়ারম্যান কাজী শাহ্ মোফাজ্জল হোসেন কায়কোবাদের আমলেও উন্নয়ন হয়েছে। এবারের নির্বাচনে বিএনপির জোয়ার এবং ব্যক্তি কায়কোবাদ ও তার পরিবারের ইমেজকে কাজে লাগিয়ে বিএনপি এ আসন থেকে বিজয়ী হবে।

তবে হাড্ডাহাড্ডি লড়াইয়ে কে হাসবেন জয়ের হাসি তা দেখতে অপেক্ষা করতে হবে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

আর পড়তে পারেন