শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা-২: তিতাসে বাড়ি ছাড়া বিএনপি নেতাকর্মীরা

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৫, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা-২ আসনের তিতাস উপজেলায় বিএনপির ৩ শতাধিক নেতাকর্মী মামলা ও গ্রেফতার আতঙ্কে এখন ঘরছাড়া। এসব নেতাকর্মী ধানের শীষের পক্ষে প্রচারণায় অংশ নিতে পারছে না।

প্রকাশ্যে থাকা নেতাকর্মী প্রচারণায় নামলেও আওয়ামী লীগের ক্যাডাররা বাধা দিচ্ছে, ভয়ভীতি প্রদর্শন করছে, ব্যানার-পোস্টার ছিঁড়ে ফেলছে। ফলে বিএনপির নির্বাচনী প্রচারণায় ভাটা পরেছে।

স্থানীয় বিএনপি নেতাদের অভিযোগে জানা যায়, নির্বাচনের তফসিল ঘোষণার পর এ পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে নানা কাল্পনিক অভিযোগে ৪টি মিথ্যা ও গায়েবি মামলা করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে ১১ জনকে। মামলার আসামি অধিকাংশ নেতাকর্মী তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পর্কে আদৌ কিছুই জানেন না।

গত ২ দিনে তিতাস থানায় দায়েরকৃত ২টি মামলায় তিতাস উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৭৬ জনকে আসামি করা হয়েছে। এসব মামলার বেশিরভাগ আসামি ইউনিয়ন বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতা। বিএনপির স্থানীয় পর্যায়ে এই নেতারা দলের পক্ষে নিয়ামক শক্তি হিসেবে কাজ করে থাকে। মিথ্যা মামলায় ঘরছাড়া এসব নেতা গণসংযোগে অংশগ্রহণ করতে পারছে না। তিতাস উপজেলায় বিএনপির প্রচারণায় মারাত্মক বিঘ্ন ঘটছে।

কুমিল্লা-১ ও ২ আসনের বিএনপি প্রার্থী এবং দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, জনগণ ভোট দিতে পারলে নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীদের পাত্তা থাকবে না।

ড. মোশাররফ আশাবাদ ব্যক্ত করে বলেন, জনগণ আওয়ামী লীগের ষড়যন্ত্র ও হুমকি-ধমকিতে ভয় পায় না। জনগণ ভোট কেন্দ্রে যাবে, ভোট দেবে। বিপুল ভোটে সর্বত্র ধানের শীষের বিজয় হবে।

আর পড়তে পারেন