শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা হাইস্কুলের সাবেক শিক্ষার্থীদের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০১৯
news-image

 

সাকিব আল হেলাল।।
কৈশোরের বন্ধুদের পদচারনায় মূখরিত ছিলো কুমিল্লা হাইস্কুলের প্রিয় ক্যাম্পাসটি। দীর্ঘ সময় পর বুধবার(১৪ আগষ্ট) এসএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা ফিরে এসেছিলো তাদের প্রিয় ক্যাম্পাসে। নিজেদদের মধ্যে কুশল বিনিময়-গল্প আড্ডা আর মধুর স্মৃতিচারনায় এক মুহূর্তের জন্য যেন সবাই ফিরে গিয়েছিলো কৈশোর সেই প্রিয় দিনগুলোতে। শ্রাবনের ঝিরঝির বৃষ্টির বৈরী আহাওয়ার মাঝেই পরিনত যুবকরা হয়ে গিয়েছিলো একদল বাঁধভাঙ্গা উচ্ছ্বল কিশোর। শিক্ষকরাও তাদের প্রিয় ছাত্রদের কাছে পেয়ে আনন্দে আপ্লুত হয়ে উঠলেন।

দিনভর প্রিয় ক্যাম্পাসে হৈ-হুল্লুর নাচ গান প্রিয় শিক্ষকদের সাথে আনন্দ ভাগাভাগি করে দিনটি পার করলো কুমিল্লা হাইস্কুলের এসএসসি ২০০৩ ব্যাচের শিক্ষার্থীরা।

কুমিল্লা নগরীর মোগলটুলিতে অবস্থিত ঐতিহ্যবাহী কুমিল্লা হাইস্কুলের ২০০৩ সালের এসএসসি ব্যাচের শিক্ষার্থীরা পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী ১৪ অগাস্ট সকাল ১০ টায় টাউনহল থেকে একটি বণার্ঢ্য র‌্যালী বের করে। পরে শিক্ষার্থীদের অংশগ্রহনে র‌্যালীটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে কুমিল্লা হাইস্কুল ক্যাম্পাসে এসে হাজির হয়। বেলা ১১টায় স্কুলের মিলনায়তনে শুরু হয় আলোচনা সভা। স্কুলের সাবেক শিক্ষার্থী বর্তমানে কুমিল্লা জেলা জজ আদালতের নবীন আইনজীবী আল রেজা খান রাজুর প্রানবন্ত উপস্থাপনায় পূর্ণমিলনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মো:নজরুল ইসলাম। আলোচনা সভায় উপস্থিত থেকে প্রিয় ছাত্রদের জন্য শুভ কামনা জানান স্কুলের প্রধান শিক্ষক আবদুল মান্নান। এছাড়াও আলোচনায় আরো উপস্থিত ছিলেন স্কুলের সহকারী শিক্ষক আবদুল মতিন,পন্ডিত স্যার,আবু সাঈদ,সিরাজুল ইসলাম,মর্তুজা আলী ও মোবারক হোসেন প্রমূখ।

আলোচনা অনুষ্ঠান শেষে শিক্ষকদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন শিক্ষার্থীরা। এছাড়া প্রিয় স্কুল ও স্কুলের মসজিদের জন্য বিশুদ্ধ পানি সরবরাহের মেশিন উপহার হিসেবে তুলে দেয় শিক্ষার্থীরা।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বটি সম্পন্ন করা হয় নগরীর ঢুলিপাড়াস্থ ফান টাউনে। সেখানে দুপুরের খাবারের পরে পুরো বিকেলজুড়ে চলে সাংস্কৃতিক অনুষ্ঠান।

আর পড়তে পারেন