শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সেনানিবাসে রিক্রুট ব্যাচ ২০২০-১ এর প্রশিক্ষণ সমাপণীতে কুচকাওয়াজ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৭, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:
৩৩ পদাতিক ডিভিশন, কুমিল্লা সেনানিবাস এর সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত রিক্রুট ব্যাচ ২০২০-১ এর প্রশিক্ষণ সমাপণীতে আর্কষনীয় কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

৬ আগষ্ট অনুষ্ঠিত এই কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি ও কুমিল্লা এরিয়া কমান্ডার মেজর জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরী, এসবিপি, এনডিসি, পিএসসি।

বাংলাদেশ সেনাবাহিনীতে জনবলের ঘাটতি পূরণের লক্ষ্যে  রিক্রুট প্রশিক্ষণ সেন্টারের পাশাপাশি ফিল্ড ফরমেশনের অধীনেও রিক্রুট প্রশিক্ষণ পরিচালনা করা হচ্ছে। সে প্রেক্ষিতে ৩৩ পদাতিক ডিভিশন, কুমিল্লা সেনানিবাসের অধীনে ৮ম ব্যাচের ৯৩২ জন রিক্রুটের প্রশিক্ষণ কার্যক্রম চলতি বছরের ১২ জানুয়ারী শুরু হয়ে ৬ আগষ্ট সমাপ্ত হয়।

উক্ত সমাপণী কুচকাওয়াজ অনুষ্ঠানে আর্টিলারি রেজিমেন্টের ৮৯৭ জন, বীর রেজিমেন্টের ৬ জন এবং অন্যান্য আর্মস/সার্ভিসেস  (খেলোয়াড়) এর ২৯ জন রিক্রুটসহ সর্বমোট ৯৩২ জন রিক্রুট অংশগ্রহণ করে।

কুচকাওয়াজ অনুষ্ঠান সমাপণীতে ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি ও কুমিল্লা এরিয়া কমান্ডার মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ৩০ লক্ষ শহীদের আত্মোৎসর্গের কথা সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন । প্রশিক্ষিত নবীন সৈনিকদের উদ্দেশ্যে তিনি বলেন, “ আজ তোমরা বাংলাদেশের সার্বভৌমত্ব রক্ষার অতন্দ্র প্রহরী হিসেবে জাতীয় পতাকা সমুন্নত রাখার পবিত্র দায়িত্ব প্রাপ্ত হয়েছে। আমাদের প্রিয় মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় জীবন উৎসর্গ করার জন্য শপথ নিয়েছো। কঠোর নিয়ম শৃংখলা ও নিষ্ঠার মাধ্যমে দেশের বৃহত্তম দায়িত্ব পালনে নিঃস্বার্থ ও ত্যাগি সৈনিক হিসেবে যে প্রশিক্ষণ তোমরা গ্রহণ করেছো, কার্যক্ষেত্রে তার প্রতিফলন ঘটাতে সক্ষম হবে, এ আমার দৃঢ় বিশ্বাস।

কুচকাওয়াজ অনুষ্ঠান সমাপণীতে অত্র ফরমেশনের সকল ইউনিটের অধিনায়কগণ ও সীমিত সংখ্যক অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার ও সৈনিকগণ উপস্থিত ছিলেন। শপথ গ্রহণ শেষে নবীন সৈনিকগণ বাংলাদেশ সেনাবাহিনীর বিভিন্ন সেনানিবাসে তাদের স্ব স্ব ইউনিটে যোগদান করবেন।

আর পড়তে পারেন